Sunday 20 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অনাথ সংহতির উদ্যোগে পালিত হলো ‘অনাথালয়ে শারদোৎসব’

সিনিয়র করেসপন্ডেন্ট
১ অক্টোবর ২০২২ ২৩:৩৫

‘আবার শারদে, সবার আনন্দে’ এই স্লোগানকে সামনে রেখে সারাদেশের বিভিন্ন স্থানে পালিত হলো সনাতনী মানবিক সংগঠন অনাথ সংহতির মাসব্যাপী কর্মসূচি অনাথালয়ে শারদোৎসব।

প্রতিবারের মতো এবারও শারদীয় দুর্গোৎসবের প্রাক্কালে অনাথ শিশুদের নিয়ে ব্যতিক্রমী এই আয়োজন করেছেঅনাথ সংহতি।রাজধানী ঢাকাসহ, চট্টগ্রাম, ময়মনসিংহ,সিলেট, রামগড় এবং পার্বত্যজেলা খাগড়াছড়ির প্রত্যন্ত অঞ্চলের ১০টি অনাথ আশ্রম, পাঁচ শতাধিক দরিদ্র শিশু, ৭০টি হাজং পরিবার, শতাধিক চা শ্রমিক পরিবার এবং সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীর মাঝে নতুন কাপড়, দীর্ঘমেয়াদী খাদ্য সহায়তা, ক্রীড়াসামগ্রী, শিক্ষাসামগ্রী বিতরণ করা হয়। এছাড়া অনাথাশ্রমগুলোতে শিশুদের অংশগ্রহণে অনুষ্ঠিত হয় বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠান ও ক্রীড়া প্রতিযোগিতা।

বিজ্ঞাপন

মাসব্যাপী এই আয়োজনে বিভিন্ন পর্বে উপস্থিত ছিলেন বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক এডভোকেট রানা দাশগুপ্ত, বিশিষ্ট সাংবাদিক ও কলামিস্ট বাসুদেব ধর, সাংবাদিক জ্যোতির্ময় নন্দী, বাংলাদেশ ব্যাংকের সাবেক উপমহাব্যবস্থাপক দীনময় রোয়াজা, অনাথ সংহতির সভাপতি দেবরাজ সেন, সহসভাপতি ওম প্রকাশ ধর, সাধারণ সম্পাদক রঞ্জন সেন যুগ্ম সাধারণ সম্পাদক এপোলো বিশ্বাস প্রমুখ।

শুধু এই উৎসবই নয়, অনাথ সংহতি তাদের একঝাঁক তরুণ স্বেচ্ছাসেবক, অগণিত শুভানুধ্যায়ী ও অনুদানদাতাদের সঙ্গে নিয়ে সারাবছর শিক্ষা ও স্বাবলম্বনকে মূল লক্ষ্য করে নিয়মিত মাসিক শিক্ষাবৃত্তি,কৃষিভিত্তিক ফলদবাগান ও খামার প্রকল্প বাস্তবায়ন করে সনাতনী সমাজের অনাথ, হতদরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের সমাজের মূলস্রোতে টিকিয়ে রাখার লড়াইয়ে নিরলসভাবে কাজ করে চলেছে।

বিজ্ঞাপন

এক যৌথ বিবৃতিতে অনাথালয়ে শারদোৎসব উদযাপন পরিষদের আহ্বায়ক জুয়েল খাস্তগীর ও সদস্য সচিব শুভাশীষ দাশগুপ্ত এবারের আয়োজনকে সফল ও সার্থক করার জন্য সকল সদস্য, স্বেচ্ছাসেবক ও অনুদানদাতাদের সংগঠনের পক্ষ থেকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন। প্রেস রিলিজ।

সারাবাংলা/এসবি/আইই

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর