Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভারতের আকাশে ইরানি বিমানে বোমা আতঙ্ক

আন্তর্জাতিক ডেস্ক
৩ অক্টোবর ২০২২ ১৪:০৩

সোমবার (৩ অক্টোবর) সকালে ভারতীয় আকাশসীমায় একটি ইরানি যাত্রীবাহী ফ্লাইটে বোমা সতর্কতা জারি হয়। এতে ভারতীয় কর্তৃপক্ষ দ্রুত সতর্কতামূলক পদক্ষেপ নেয়। যুদ্ধবিমান পাঠিয়ে বিমানটিকে ভারতের আকাশসীমা থেকে বের করে দেওয়া হয়।

এনডিটিভির খবরে বলা হয়, উড়োজাহাজটি ইরানের মাহান এয়ারলাইনসের ফ্লাইট আইআরএম০৮১। এটি ইরানের তেহরান থেকে চীনের গুয়াংজু যাওয়ার পথে ভারতের আকাশসীমায় বোমা সতর্কতা পায়। এতে উড়োজাহাজটি দিল্লি বিমানবন্দরে অবতরণের অনুমতি চায়। কিন্তু প্রযুক্তিগত কারণে দিল্লি বিমানবন্দর উড়োজাহাজটিকে জয়পুরের দিকে যাওয়ার অনুরোধ করে। যদিও জয়পুর বিমানবন্দরে অবতরণ করেননি পাইলট।

এনডিটিভির খবরে বলা হয়, বিমানটির পাইলট জয়পুরে অবতরণ করতে অস্বীকৃতি জানান এবং চীনের আকাশসীমায় প্রবেশের কথা জানান। তবে মাঝ আকাশে বোমা বিস্ফোরণের আতঙ্কে ভারতীয় বিমান বাহিনীর রাজস্থান এবং পঞ্জাবের ঘাঁটি থেকে সুখোই সু-৩০ এমকিআই যুদ্ধবিমান পাঠানো হয়। যুদ্ধবিমানগুলো ইরানি বিমানটিকে কর্ডন করে ভারতের আকাশসীমা পার করায়।

পরে ফ্লাইট ট্র্যাকিং ওয়েবসাইটে দেখা যায়, বিমানটি ভারতীয় আকাশসীমা ছেড়ে চীনের আকাশসীমায় প্রবেশ করেছে।

দিল্লি পুলিশ জানিয়েছে, সকাল ৯টা ২০ মিনিটে ওই ফ্লাইটে বোমার হুমকি সংক্রান্ত একটি কল আসে। দিল্লি বিমানবন্দরের কর্তৃপক্ষকে সঙ্গে সঙ্গে সতর্ক করা হয়।

সারাবাংলা/আইই

টপ নিউজ মাহান এয়ার


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর