Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বাড়ি ছাড়া ৪ তরুণসহ জঙ্গি সম্পৃক্ততার অভিযোগে গ্রেফতার ৭

সিনিয়র করেসপন্ডেন্ট
৬ অক্টোবর ২০২২ ১৩:২১

ঢাকা: বাড়ি ছাড়া ৫০ তরুণের মধ্যে চারজনসহ মোট সাতজনকে গ্রেফতার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। গ্রেফতারকৃতরা জঙ্গি সংগঠনের সঙ্গে যুক্ত ছিল বলে দাবি করেছে র‌্যাব।

বৃহস্পতিবার (৬ অক্টোবর) র‍্যাবের গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন এ তথ্য জানান। গ্রেফতাররা হলেন— হোসাইন আহম্মদ, মো. নেসার উদ্দিন ওরফে উমায়ের, বণি আমিন, ইমতিয়াজ আহমেদ রিফাত, মো. হাসিবুল ইসলাম, রোমান শিকদার ও মো. সাবিদ।

বিজ্ঞাপন

এ বিষয়ে খন্দকার আল মঈন বলেন, জঙ্গি সম্পৃক্ততায় কুমিল্লা ও দেশের অন্যান্য অঞ্চল থেকে বাড়ি ছেড়ে যাওয়া চারজনসহ মোট সাতজনকে ঢাকার আশেপাশের এলাকা থেকে গ্রেফতার করেছে র‍্যাব।

কুমিল্লা ও দেশের অন্যান্য অঞ্চল হতে বাড়ি ছেড়ে যাওয়া চারজনসহ সাতজনকে মুন্সিগঞ্জ, নারায়ণগঞ্জ ও ময়মনসিংহের বিভিন্ন এলাকা থেকে গ্রেফতার করেছে র‌্যাব।

এর আগে, গত ২৩ আগস্ট কুমিল্লা সদর এলাকা হতে ৮ তরুণের নিখোঁজের ঘটনা ঘটে। ওই ঘটনায় গত ২৫ আগস্ট কুমিল্লার কোতয়ালী থানায় সাধারণ ডায়েরি করেন তাদের পরিবার। র‌্যাবের অনুসন্ধানে বেরিয়ে আসে নিখোঁজ তরুণরা জঙ্গিবাদে উদ্বুদ্ধ হয়ে তারা বাড়ি ছেড়েছেন। এরপর গোপন সংবাদের ভিত্তিতে গত ৬ সেপ্টেম্বর ঘর ছাড়ার প্রস্তুতিকালে চারজন তরুণকে হেফাজতে নিয়ে পরিবারের কাছে ফিরিয়ে দেয় র‌্যাব।

সারাবাংলা/ইউজে/এনএস

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর