Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

খাগড়াছড়িতে জেলা পরিষদ ভবনের ঢালাই ধসে ২ শ্রমিক নিহত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৮ অক্টোবর ২০২২ ১৯:৩১

খাগড়াছড়ি: খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের নতুন এনএক্স ভবনের ক্যান্টিলিভারের (বারান্দা) ছাদের ঢালাই ধসে দু্ইজন শ্রমিক নিহত হয়েছেন। এ ঘটনায় আরও পাঁচজন শ্রমিক আহত হয়েছেন। ধংসস্তুপের নিচে আরও দুই থেকে তিনজন শ্রমিক আটক থাকতে পারেন বলে ধারণা করছে উদ্ধারকারী দল।

শনিবার (৮ অক্টোবর) দুপুর ৩টার দিকে এ দুর্ঘটনা ঘটে। এদিকে ধংসস্তুপের নিচে আটকা পড়াদের উদ্ধারে ফায়ার সার্ভিস কর্মীদের পাশাপাশি সেনাবাহিনী ও পুলিশ সদস্যরা কাজ শুরু করেছে।

বিজ্ঞাপন

নিহত শ্রমিকের নাম মো. সাজ্জাদ হোসেন (২০)। তার বাবা মো. আমিন পেশায় নলকূপ বসানোর মিস্ত্রি।

প্রত্যক্ষদর্শীরা জানান, জেলা পরিষদের বর্ধিত নির্মাণাধীন ভবনটির ক্যান্টিলিভার ঢালাইয়ের কাজ করছিলেন ২২ জন শ্রমিক। কাজ চলাকালে হঠাৎ করে তা ধসে পড়লে শ্রমিকরা ছুটোছুটি করেন। ধসে পড়া নির্মাণাধীন ছাদের চাপা পড়ে শ্রমিক সাজ্জাদ হোসেন নিহত হন। এছাড়া আরও পাঁচজন শ্রমিক গুরুতর আহত হয়েছেন। হতাহতদের উদ্ধার করে খাগড়াছড়ি হাসপাতালে পাঠানো হয়েছে। নিহত শ্রমিক সাজ্জাদের বাড়ি জেলা সদরের কলেজগেইট এলাকায়।

তবে কী কারণে ভবনের ক্যান্টিলিভারটি ভেঙে পড়েছে তা কেউ বলতে পারেননি। এমনকি ঠিকাদারী প্রতিষ্ঠানের কেউ তা জানাতে পারেনি। এদিকে এ রিপোর্ট লেখা পর্যন্ত ফায়ার সার্ভিসের দু’টি ইউনিট, সেনাবাহিনী এবং পুলিশ সদস্যরা উদ্ধার কার্যক্রম পরিচালনা করছেন। ধংসস্তুপের নিচে আর কেউ আছেন কি না এখনো নিশ্চিত হওয়া যায়নি।

ঘটনাস্থল পরিদর্শনে এসেছেন নারী সংসদ সদস্য বাসন্তী চাকমা, জেলা পরিষদ চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী ও পৌরসভার মেয়র নির্মলেন্দু চৌধুরীসহ সেনাবাহিনী ও পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

বিজ্ঞাপন

এ বিষয়ে জেলা পরিষদ চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী বলেন, ‘এক্ষেত্রে কারও অবহেলা থাকলে তদন্ত সাপেক্ষ অবশ্যই ব্যবস্থা গ্রহণ করা হবে।’

সারাবাংলা/এনএস

খাগড়াছড়ি টপ নিউজ ভবনের ছাদ ধস

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর