Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

খাগড়াছড়িতে অতিরিক্ত ভারের কারণেই ভবনের ছাদ ধস

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৮ অক্টোবর ২০২২ ২০:০৬

খাগড়াছড়ি: অতিরিক্ত ভারের কারণেই খাগড়াছড়ি পাবর্ত্য জেলা পরিষদ ভবনের ছাদ ধসে দুই শ্রমিক নিহত হয়েছেন।  এতে গুরুতর আহত হয়েছেন আরও পাঁচজন। আহতদের খাগড়াছড়ি আধুনিক সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে দুইজনের অবস্থা আশঙ্কাজনক।

শনিবার (৮ অক্টোবর) আনুমানিক বিকেল পৌনে ৪টার দিকে এ ঘটনা ঘটেছে বলে খাগড়াছড়ি সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) আরিফুর রহমান নিশ্চিত করেছেন।

ওসি জানান, জেলা পরিষদের পুরাতন ভবনের সামনে নতুন করে ছাদের একটি অংশ ঢালাইয়ের কাজ চলছিল। ঠিকাদার কৈলাশ ত্রিপুরা ও ক্যাজরী মারমা যৌথভাবে ২২জন শ্রমিক দিয়ে সকাল থেকে প্রায় ৩০ ফুট উঁচুতে ছাদের কাজ করাচ্ছিলেন। এতো উঁচুতে কাজ করালেও ছাদের নিচে কোনো লোহার ঠেস দেওয়া হয়নি। শুধু নিচে বাঁশ দিয়ে ছাদের ঠেস দেওয়া হয়েছে। কাজ চলা অবস্থায় ছাদের একাংশ ধসে পড়ে।

আরিফুর রহমান জানান, ধারণা করা হচ্ছে, অতিরিক্ত ভারের কারণে ছাদের নিচের বাঁশগুলো ভার রাখতে না পারায় ধসে পড়ে। এ সময় ছাদের ওপরে ও নিচে থাকা বেশ কয়েকজন শ্রমিক চাপা পড়ে।

নিহত শ্রমিকের নাম মো. সাজ্জাদ হোসেন (২২)। তিনি সদর উপজেলার সবুজবাগ এলাকার আমিনুল ইসলামের ছেলে। তবে আরেকজনের পরিচয় নিশ্চিত হওয়া যায়নি।

আহতরা হলেন- সদর উপজেলার শালবন এলাকার মৃত আবদুস সামাদের ছেলে মো. রোকন (৩৮), আবদুস সালামের ছেলে হানিফ মিয়া (২৫), মোসলেহ উদ্দিনের ছেলে মো. সোহেল (২০), থলিপাড়ার এলাকার লালু চান মিয়ার ছেলে মো. হাসান (২৪), মাটিরাঙার আবদুল খালেকের ছেলে হানিফ (২০)।

এ বিষয়ে খাগড়াছড়ি জেলা পরিষদের চেয়ারম্যান মংশিপ্রু চৌধুরী অপু জানান, নিম্নমানের কাজের জন্য নাকি অবহেলাজনিত কারণে এই ঘটনা ঘটেছে তা তদন্ত করে দেখা হবে এবং দোষীদের বিরূদ্ধে শাস্তিমূলক ব্যাবস্থা নেওয়া হবে।

বিজ্ঞাপন

তবে এ ঘটনায় ঠিকাদারের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলে তাকে পাওয়া যায়নি।

সারাবাংলা/ইআ

খাগড়াছড়ি ছাদ ধস

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর