Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

যান্ত্রিক ত্রুটির কবলে ফ্লাইট, তিনদিন ধরে আটকা ১৫৬ যাত্রী

স্পেশাল করেসপন্ডেন্ট
৮ অক্টোবর ২০২২ ২১:০৮

চট্টগ্রাম ব্যুরো: যান্ত্রিক ত্রুটির কারণে ওমান এয়ারলাইন্সের একটি ফ্লাইট তিনদিন ধরে চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে আটকে আছে। এ পরিস্থিতিতে ভিসার মেয়াদ শেষ হয়ে আসায় ওই ফ্লাইটের লন্ডনগামী ছয় যাত্রীকে জরুরি ভিত্তিতে অন্য একটি ফ্লাইটে করে একদিন পর পাঠিয়ে দেওয়া হয়েছে। এরপরও তিনদিন ধরে হোটেলে আটকে আছেন আরও ১৫৬ জন যাত্রী।

সংশ্লিষ্ট কর্তৃপক্ষ জানিয়েছে, আগামীকাল রোববার (৯ অক্টোবর) সকাল সাড়ে ১০টায় মধ্যপ্রাচ্যগামী ১৫৬ জন যাত্রীকে ওমান এয়ারলাইন্সের আরেকটি ফ্লাইটে করে পাঠানোর ব্যবস্থা চূড়ান্ত হয়েছে।

বিজ্ঞাপন

গত বৃহস্পতিবার (৬ অক্টোবর) সকাল সোয়া ১০টায় চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ওমান এয়ারলাইন্সের ফ্লাইটটি রওনা দেওয়ার কথা ছিল। গন্তব্য ছিল সংযুক্ত আরব-আমিরাতের মাস্কাট হয়ে জেদ্দা এবং রিয়াদ। যাত্রী ছিল মোট ১৬২ জন, এর মধ্যে মাস্কাট হয়ে লন্ডনের যাত্রী ছিলেন ছয়জন। বিমানবন্দরে তাদের ফ্লাইটে তোলার সব প্রক্রিয়া শেষ হওয়ার পর হঠাৎ যান্ত্রিক ত্রুটি দেখা দেয়।

সূত্রমতে, ফ্লাইটের তেলের পাইপলাইনে যান্ত্রিক ত্রুটির কারণে সেটি আর উড্ডয়ন করতে পারেনি। এ অবস্থায় ১৬২ যাত্রীর সবাইকে নগরীর হোটেল আগ্রাবাদে নিয়ে রাখে এয়ারলাইন্স কর্তৃপক্ষ। এর মধ্যে ছয়জন যাত্রী ছিলেন মধ্যপ্রাচ্য হয়ে লন্ডনগামী যাত্রী। তাদের ভিসার মেয়াদ শেষ হয়ে আসায় গতকাল শুক্রবার তাদের ভিন্ন ফ্লাইটে পাঠিয়ে দেওয়া হয়। বাকি ১৫৬ জন যাত্রী কখন গন্তব্যের উদ্দেশে রওনা দিতে পারবেন সেটি জানানো হয়নি। এতে যাত্রীদের মধ্যে উৎকণ্ঠার সৃষ্টি হয়েছে।

বিষয়টি স্বীকার করে ওমান এয়ারলাইন্সের চট্টগ্রামের স্টেশন ম্যানেজার মোহাম্মদ আসিফ চৌধুরী সারাবাংলাকে বলেন, ‘তেলের লাইনে যান্ত্রিক ত্রুটি শনাক্ত হওয়ার পর এখনো ফ্লাইটটি উড্ডয়নের উপযোগী করা যায়নি। এদিকে যাত্রীদের ভোগান্তি হচ্ছে, আবার তাদের হোটেলে রেখে থাকা-খাওয়ার জন্য আমাদেরও প্রচুর ব্যয় করতে হচ্ছে। যদিও ছয়জন লন্ডনগামী যাত্রীর ভিসার মেয়াদ শেষ হয়ে আসায় তাদের আমরা বিকল্প উপায়ে পাঠিয়ে দিয়েছি।’

বিজ্ঞাপন

বাকি ১৫৬ যাত্রীকেও আগামীকাল রোববার পাঠানোর চেষ্টা চলছে জানিয়ে তিনি বলেন, ‘ওমান এয়ারলাইন্সের একটি বড় ফ্লাইটের শিডিউল আছে রোববার সকাল সাড়ে ১০ টায়। এটি চট্টগ্রাম থেকে মাস্কাট হয়ে রিয়াদ-জেদ্দায় যাবে। আসন সংখ্যা সাড়ে তিনশ’র মতো। সেই ফ্লাইটে নির্ধারিত যাত্রী আছে দেড়শ জনের মতো। দুর্ঘটনায় পড়া ফ্লাইটটির ১৫৬ যাত্রীকে বড় ফ্লাইটটিতে করে পাঠানোর সিদ্ধান্ত আমরা নিয়েছি। এটা রাতের মধ্যে চূড়ান্ত হবে। আশা করছি আগামীকাল (রোববার) তারা ওই ফ্লাইটে রওনা দেবেন।’

সারাবাংলা/আরডি/এনএস

চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর