Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

খাগড়াছড়িতে ভবনের ঢালাই ধস, নিহতের পরিবার পাবেন ১ লাখ টাকা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৯ অক্টোবর ২০২২ ১০:২৪

খাগড়াছড়ি: শেষ হয়েছে উদ্ধার অভিযান। গতকাল শনিবার (৮ অক্টোবর) মাঝরাত পর্যন্ত চলেছে উদ্ধার অভিযান। তবে হতাহতের সংখ্যা আর বাড়েনি। খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের নতুন এনএক্স ভবনের ক্যান্টিলিভারের (বারান্দা) ছাদের ঢালাই ধসে নিহত দু্ইজন শ্রমিকের পরিবারকে এক লাখ করে অনুদান দেওয়া হবে। আর আহতদের চিকিৎসার খরচ বহন করা হবে।

খাগড়াছড়ি পাবর্ত্য জেলা পরিষদের চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী এই ঘোষণা দিয়েছেন। গতকাল শনিবার রাতে পরিষদের জনসংযোগ কর্মকর্তা চিংলামং চৌধুরীর সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞাপন

নিহতরা হলেন— জেলার সদর উপজেলার সবুজবাগ এলাকার আমিনুল ইসলামের ছেলে মো. সাজ্জাদ হোসেন (২২), আর অন্যজন হচ্ছেন বাগেরহাট জেলার চিতলমারী থানার কালিগাতি এলাকার সোহরাব শিকদারের ছেলে সাইফুল ইসলাম (২২)।

আর আহতরা হলেন— সদর উপজেলার শালবন এলাকার মৃত আবদুস সামাদের ছেলে মো. রোকন (৩৮), আবদুস সালামের ছেলে হানিফ মিয়া (২৫), মোসলেহ উদ্দিনের ছেলে মো. সোহেল (২০), থলিপাড়ার এলাকার লালু চান মিয়ার ছেলে মো. হাসান (২৪), মাটিরাঙার আবদুল খালেকের ছেলে হানিফ (২০)।

এ ঘটনায় নিহতদের প্রতি গভীর শোক প্রকাশ করেন জেলা পরিষদের চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী। এছাড়া তিনি আহতদের পরিবারের পাশে থাকবেন বলে ওই বিজ্ঞপ্তিতে জানানো হয়। এ ঘটনায় গুরুতর আহতরা বর্তমানে খাগড়াছড়ি আধুনিক সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

এর আগে, গতকাল শনিবার বিকাল আনুমানিক পৌনে ৪টার দিকে জেলা পরিষদের নতুন এনএক্স ভবনের ক্যান্টিলিভারের (বারান্দা) ছাদের ঢালাই ধসে পড়লে বেশ কয়েকজন শ্রমিক নিচে চাপা পড়েন। এ সময় বাংলাদেশ সেনাবাহিনীর সদস্য, বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটির স্বেচ্চাসেবক, খাগড়াছড়ি ব্লাড ডোনার এসোসিয়েশন ও খাগড়াছড়ি ফায়ার সাভিসের লোকজন ঘটনাস্থল হতে দু’জনকে মৃত এবং পাঁচজনকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে পাঠায়।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনএস

খাগড়াছড়ি জেলা পরিষদ ভবনের ঢালাই ধস

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর