Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

যান্ত্রিক ত্রুটির কবলে ফ্লাইট, তিনদিন পর রওনা ১৫৬ যাত্রী

স্পেশাল করেসপন্ডেন্ট
৯ অক্টোবর ২০২২ ১৯:৩২

চট্টগ্রাম ব্যুরো: তিনদিন ধরে আটকে থাকা মধ্যপ্রাচ্যগামী ওমান এয়ারলাইন্সের ১৫৬ যাত্রী অবশেষে চট্টগ্রাম ছেড়েছেন। যান্ত্রিক ত্রুটির কারণে ওমান এয়ারলাইন্সের ফ্লাইটটি গত তিনদিন ধরে উড্ডয়ন করতে পারেনি। তবে ত্রুটি কাটিয়ে ওই ফ্লাইটটিই যাত্রীদের নিয়ে চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর ছেড়েছে।

রোববার (৯ অক্টোবর) দুপুর ২টায় ফ্লাইটটি চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সংযুক্ত আরব-আমিরাতের মাস্কাটের উদ্দেশে রওনা দিয়েছে বলে জানিয়েছেন ওমান এয়ারলাইন্সের চট্টগ্রামের স্টেশন ম্যানেজার মোহাম্মদ আসিফ চৌধুরী।

৬ অক্টোবর সকাল সোয়া ১০টায় চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ওমান এয়ারলাইন্সের ফ্লাইটটি রওনা দেওয়ার কথা ছিল। গন্তব্য ছিল সংযুক্ত আরব-আমিরাতের মাস্কাট হয়ে জেদ্দা এবং রিয়াদ। যাত্রী ছিল মোট ১৬২ জন, যার মধ্যে মাস্কাট হয়ে লন্ডনের যাত্রী ছয়জন। বিমানবন্দরে তাদের ফ্লাইটে তোলার সব প্রক্রিয়া শেষে হঠাৎ তেলের পাইপলাইনে যান্ত্রিক ত্রুটির কারণে সেটি আর উড্ডয়ন করতে পারেনি।

এ অবস্থায় ১৬২ যাত্রীর সবাইকে নগরীর হোটেল আগ্রাবাদে নিয়ে রাখে এয়ারলাইন্স কর্তৃপক্ষ। এর মধ্যে ছয়জন ছিলেন মধ্যপ্রাচ্য হয়ে লন্ডনগামী যাত্রী। তাদের ভিসার মেয়াদ শেষ হয়ে আসায় ৭ অক্টোবর তাদের ভিন্ন একটি ফ্লাইটে পাঠিয়ে দেওয়া হয়। বাকি ১৫৬ জন যাত্রী গত তিনদিন হোটেলে আটকে ছিলেন।

ওমান এয়ারলাইন্সের চট্টগ্রামের স্টেশন ম্যানেজার মোহাম্মদ আসিফ চৌধুরী সারাবাংলাকে বলেন, ‘১৫৬ জন যাত্রীকে পাঠানোর জন্য আমরা একটি বড় বিমানের সিট বুকিং দিয়েছিলাম। শিডিউল অনুযায়ী, সেটি আজ সকালে আরব-আমিরাতের উদ্দেশে রওনা দেয়। কিন্তু এর মধ্যে গ্রাউন্ডেড ফ্লাইটটির যান্ত্রিক ত্রুটি সেরে যাওয়ায় সেটি ‍উড্ডয়নের ঘোষণা দেওয়া হয়। তখন আমরা ১৫৬ যাত্রীকে আর ওই ফ্লাইটে পাঠাইনি। আগের ফ্লাইটেই দুপুর ২টায় তারা রওনা দিয়েছেন।’

সারাবাংলা/আরডি/ইআ

চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর যান্ত্রিক ত্রুটি


বিজ্ঞাপন
সর্বশেষ

ভূতের গলির বাসায় মিলল বৃদ্ধের মরদেহ
৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:০০

সম্পর্কিত খবর