Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মাস্টারদা স্মৃতি পাঠাগার পরিদর্শনে মুক্তিযুদ্ধমন্ত্রী

সারাবাংলা ডেস্ক
১১ অক্টোবর ২০২২ ১৮:২২

চট্টগ্রাম ব্যুরো: জেলার রাউজান উপজেলায় মাস্টারদা সূর্য সেন স্মৃতি পাঠাগার পরিদর্শন করেছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। এসময় তিনি মন্তব্য করেন, মাস্টারদা সূর্য সেনের আত্মত্যাগ চিরদিন স্বাধীনতাকামী মানুষের অনুপ্রেরণার উৎস হয়ে থাকবে।

মঙ্গলবার (১১ অক্টোবর) দুপুরে মন্ত্রী রাউজানে মাস্টারদা সূর্য সেন স্মৃতি পাঠাগার পরিদর্শন করেন। পাঠাগারের সভাপতি শ্যামল কুমার পালিত মন্ত্রীকে ফুল দিয়ে স্বাগত জানান।

বিজ্ঞাপন

এরপর মন্ত্রী পাঠাগারের পরিদর্শন বইতে লেখেন-‘‘অদ্য ইংরেজবিরোধী আন্দোলনের একজন অগ্নিসন্তান মাস্টারদা সূর্য সেনের স্মৃতি বিজড়িত পাঠাগারে শ্রদ্ধা নিবেদন করতে পেরে অত্যন্ত আনন্দিত।

এই বিপ্লবী মহাপুরুষ তৎকালে ইংরেজ শাসক ও শোষকদের এদেশ থেকে বিতাড়িত করার জন্য জীবনকে বাজি রেখে আন্দোলন করে এবং সশস্ত্রভাবে যুদ্ধ করে জীবন উৎসর্গ করে সারা ভারতবাসীকে স্বাধীনতার জন্য উজ্জীবিত ও অনুপ্রাণিত করে গেছেন। তাঁর আত্মত্যাগ চিরদিন স্বাধীনতাকামী মানুষের অনুপ্রেরণার উৎস হয়ে থাকবে।’

পরিদর্শনের সময় মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রীর সঙ্গে রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও রাউজানের সংসদ সদস্য এবিএম ফজলে করিম চৌধুরী, রাউজান উপজেলা চেয়ারম্যান এহছানুল হায়দার চৌধুরী, উপজেলা নির্বাহী কর্মকর্তা আবদুস সামাদ সিকদার, রাউজান পৌর সভার মেয়র জমির উদ্দিন পারভেজ, রাউজান সরকারি কলেজের অধ্যক্ষ সেলিম নেওয়াজ চৌধুরী ছিলেন।

সারাবাংলা/আরডি/এনইউ

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর