Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

৪ ঘণ্টা পর মিরপুর সড়ক ছাড়ল ভিকারুননিসার ছাত্রীরা

সিনিয়র করেসপন্ডেন্ট
১১ অক্টোবর ২০২২ ১৯:০০

ঢাকা: টানা ৪ ঘণ্টার বেশি সময় অবরোধের পর মিরপুর সড়ক ছেড়ে দিয়েছে ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের ধানমন্ডি শাখার ছাত্রীরা। অবরোধ প্রত্যাহারের পর যানবাহন চলাচল স্বাভাবিক হয়েছে।

মঙ্গলবার (১১ অক্টোবর) বিকেল সোয়া ৪টায় অবরোধ প্রত্যাহার করেন শিক্ষার্থীরা।

পুলিশের ধানমন্ডি জোনের সহকারী কমিশনার (ট্রাফিক) জাহিদ হাসান সারাবাংলাকে বলেন, দুপুর থেকে মিরপুর সড়ক অবরোধ করে রেখেছিল ভিকারুননিসা স্কুলের শিক্ষার্থীরা। ফলে আজ নিউমার্কেট বন্ধ থাকার পর এই এলাকায় অনেক যানজট ছিল। বিকেল ৪টা বাজার আগেই সড়ক ছেড়ে দিলে যান চলাচল শুরু হয়। এখন সড়কে যান চলাচল স্বাভাবিক রয়েছে।

স্থায়ী ক্যাম্পাসের দাবিতে মঙ্গলবার বেলা ১২টা থেকে ধানমন্ডির আনোয়ার খান মডার্ন মেডিকেল কলেজ হাসপাতালের সামনের মোড়ে সড়ক অবরোধ করে অবস্থান নেন ভিকারুননিসার ধানমন্ডি শাখার তিন শতাধিক শিক্ষার্থী ও তাদের অভিভাবকরা।

আন্দোলন চলাকালে ভিকারুননিসার অধ্যক্ষের প্রতিনিধি হিসেবে কয়েকজন শিক্ষক ঘটনাস্থলে আসেন বেলা ৩টার দিকে। তারা শিক্ষার্থীদের দাবির বিষয়ে আশ্বাস দিলেও আন্দোলনকারীরা তা মানেনি।

বেলা পৌনে ৪টায় ভিকারুননিসার অধ্যক্ষ কামরুন নাহার ঘটনাস্থলে এসে আন্দোলনকারী ছাত্রী ও তাদের অভিভাবকদের বলেন, আমরা অনেক চেষ্টা করছি, সরকারি একটা প্লট পেলে সেখানে ভবন করে নেব অথবা ইইডির (শিক্ষা প্রকৌশল অধিদফতর) মাধ্যমে ভবন করব। কেউ যদি দান করেন, তাহলে আমাদের জন্য ভালো হয়। অভিভাবকদেরও সহযোগিতা লাগবে।

শিক্ষার্থীদের উদ্দেশে তিনি বলেন, তোমাদের আশ্বস্ত করছি, স্কুল তুলে দেওয়ার চিন্তা আমাদের নেই। ধানমন্ডি শাখা থাকবে। ভবিষ্যতে নিজস্ব জমিতে স্থানান্তর করা হবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইউজে/এনইউ

টপ নিউজ

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর