Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চট্টগ্রামে বিএনপির সমাবেশ, লোকারণ্য পলোগ্রাউন্ড

স্পেশাল করেসপন্ডেন্ট
১২ অক্টোবর ২০২২ ১৫:২৩

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম নগরীর পলোগ্রাউন্ড ময়দানে বিএনপির বিভাগীয় সমাবেশ শুরু হয়েছে। সকাল থেকেই মিছিল নিয়ে বিভিন্ন জেলা-উপজেলা থেকে নেতাকর্মীরা সমাবেশস্থলে আসতে থাকেন। দুপুরের মধ্যেই লোকে লোকারণ্য হয়ে পড়েছে পলোগ্রাউন্ড ময়দান।

বুধবার (১২ অক্টোবর) দুপুর আড়াইটা থেকে শুরু হওয়া এ সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত আছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এছাড়া বিএনপির স্থায়ী কমিটির সদস্য, ভাইস চেয়ারম্যানসহ কেন্দ্রীয় নেতারা উপস্থিত আছেন।

সমাবেশে সভাপতিত্ব করছেন চট্টগ্রাম মহানগর বিএনপির আহবায়ক শাহাদাত হোসেন। দক্ষিণ জেলার আহবায়ক আবু সুফিয়ান সমাবেশ পরিচালনা করছেন। প্রথমদিকে বিভিন্ন জেলা থেকে আসা বিএনপি নেতারা বক্তব্য রাখছেন।

নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, পুলিশের গুলিতে ৫ নেতাকর্মী নিহত ও বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে কেন্দ্রঘোষিত বিভাগীয় সমাবেশ কর্মসূচির প্রথম সমাবেশ অনুষ্ঠিত হচ্ছে চট্টগ্রামে। এতে কক্সবাজার, তিন পার্বত্য জেলা, ফেনী, কুমিল্লা, নোয়াখালী, লক্ষ্মীপুরসহ বিভিন্ন জেলা-উপজেলা থেকে আসা নেতাকর্মীরা সমবেত হয়েছেন।

বিএনপির বিভাগীয় সমাবেশকে ঘিরে চট্টগ্রামে দলটির নেতাকর্মীদের মধ্যে উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে। ঢোলবাদ্য বাজিয়ে, ব্যান্ডের তালে তালে নেচেগেয়ে, স্লোগানে স্লোগানে মুখরিত হয়ে ছাত্রদল, যুবদল, স্বেচ্ছাসেবক দল ও কৃষকদলসহ বিএনপির বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা ছুটেছেন সমাবেশস্থলের দিকে। সকাল থেকে সিআরবি, কদমতলী, টাইগারপাস, লালখানবাজার, কাজির দেউড়িসহ বিভিন্ন এলাকায় নেতাকর্মীরা জড়ো হন। এরপর মিছিল নিয়ে যান সমাবেশে।

বিএনপির বিপুল সংখ্যক নেতাকর্মী জড়ো হওয়ার কারণে পলোগ্রাউন্ড এলাকায় বিভিন্ন সড়কে যানচলাচল বিঘ্নিত হচ্ছে। সমাবেশকে ঘিরে পলোগ্রাউন্ডসহ আশপাশের এলাকায় বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে।

নগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (দক্ষিণ) নোবেল চাকমা সারাবাংলাকে বলেন, ‘সমাবেশ যাতে শান্তিপূর্ণ হয়, রাস্তায় মিছিল নিয়ে যাতে কোনো অপ্রীতিকর ঘটনা না ঘটে সেই লক্ষ্যে আইনশৃঙ্খলা রক্ষায় আমরা কাজ করছি। কোনো ধরনের বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি হলে আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।’

এদিকে সমাবেশস্থলে আসা বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা অভিযোগ করেছেন, আসার পথে বিভিন্নস্থানে সরকার দলীয় নেতাকর্মী ও পুলিশের বাধার শিকার হয়েছেন তারা।

সারাবাংলা/আরডি/এনইউ

টপ নিউজ


বিজ্ঞাপন
সর্বশেষ

আইভরি কোস্টে সড়ক দুর্ঘটনায় নিহত ১৩
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৪০

সম্পর্কিত খবর