Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের ৫০০ কোটি টাকার বন্ড অনুমোদন

স্পেশাল করেসপন্ডেন্ট
১২ অক্টোবর ২০২২ ১৮:৫১

ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রতিষ্ঠান মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের ৫০০ কোটি টাকার বন্ড অনুমোদন করেছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

বুধবার (১২ অক্টোবর) বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলামের সভাপতিত্বে কমিশনের নিয়মিত কমিশন সভায় এই অনুমোদন দেওয়া হয়।

কমিশন সভা শেষে বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের ৫০০ কোটি টাকার নন-কনভার্টেবল, আনসিকিউর্ড, পূর্ণ অবসায়ন যোগ্য, ফুলটিং রেট সাব অর্ডিনেটড বন্ডের প্রস্তাব অনুমোদন করেছে কমিশন। বন্ডটির মেয়াদ ৭ বছর।

জানা গেছে, অনুমোদিত বন্ডটির প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে ইস্যু করা হবে। বন্ডের প্রতি ইউনিটের অভিহিত মূল্য এক কোটি টাকা। এই বন্ড ইস্যুর মাধ্যমে উত্তোলন করা অর্থ মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক সাধারণ ব্যবসায়ীক কার্যক্রম পরিচালনাসহ টায়ার-২ মূলধন ভিত্তি শক্তিশালী করবে।

আর্থিক প্রতিষ্ঠান, বিমা কোম্পানি, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী, কর্পোরেট এবং উচ্চ সম্পদশালী একক বিনিয়োগকারীদের কাছে বন্ডটি ইস্যু করা হবে। বন্ডটির ট্রাস্টি করা হয়েছে ইউসিবি ইনভেস্টমেন্ট, ম্যান্ডেট লিড অ্যাভেঞ্জার হিসেবে রয়েছে আরএসএ অ্যাডভাইজারি লিমিটেড। বন্ডটি অল্টারনেটিভ ট্রেডিং বোর্ডে অন্তর্ভুক্ত হওয়ার শর্ত দেওয়া হয়েছে।

সারাবাংলা/জিএস/এনইউ

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর