Monday 21 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘দেশের উন্নয়নে শ্রমিকদের গুরুত্বপূর্ণ অবদান র‌য়ে‌ছে’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১২ অক্টোবর ২০২২ ১৯:২৬

নারায়ণগঞ্জ: বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী (বীর প্রতীক) বলেছেন, দেশের উন্নয়নে শ্রমিকদের গুরুত্বপূর্ণ অবদান র‌য়ে‌ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা শ্রমিকদের জীবনমান উন্নয়নে ব্যাপক কর্মসূচি বাস্তবায়ন করে যাচ্ছেন। প্রধানমন্ত্রী ঘোষিত ভিশন-২০৪১ বাস্তবায়নে শ্রমিকরা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে যাচ্ছে।

বুধবার (১২ অক্টোবর) দুপুরে নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার কাঞ্চন এলাকায় জাতীয় শ্রমিকলীগের ৫৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।

বিজ্ঞাপন

প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী বলেন, শ্রমজীবী মেহনতি মানুষকে বঙ্গবন্ধু যেভাবে আপন করে নিয়েছেন, সম্মান দিয়েছেন তা ইতিহাসে বিরল; তেমনিভা‌বে তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা শ্রমিকদের জন্য সর্বোচ্চ সুযোগ-সুবিধা ও বেতন-ভাতা নিশ্চিত করেছেন।

তিনি ব‌লেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মু‌জিবুর রহমান যেমন ছিলেন বৈষম্যের বিরুদ্ধে সোচ্চার, তেমনি তিনি দুঃখী মানুষের মুখে হাসি ফোটানোর জন্য ছিলেন দৃঢ় প্রতিজ্ঞ। শ্রম অধিকার নিশ্চিতে বঙ্গবন্ধু শ্রমিকদের পাশে থেকেছেন; তেমনিভা‌বে শ্রমিকদের জন্য সবচেয়ে বেশি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার কাজ করেছে।

বঙ্গবন্ধুর পর প্রধানমন্ত্রী শেখ হাসিনাই কেবলমাত্র শ্রমিকদের জন্য সর্বোচ্চ সুযোগ-সুবিধা ও বেতন-ভাতা নিশ্চিত করেছেন। বাংলাদেশের অর্থনৈতিক অগ্রগতিতে শ্রমিকদের ভূমিকা রয়েছে এটি প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবসময় অনুভব করেন। আমাদের সবার মনে রাখতে হবে, দেশের এগিয়ে যাওয়ার ক্ষেত্রে শ্রমিকদের অবদান অনস্বীকার্য।

মন্ত্রী বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনাকে নৌকা মার্কায় ভোট দিয়ে আবারও প্রধানমন্ত্রী নির্বা‌চিত করলে আপনারা আরও বেশি উন্নয়ন পাবেন। সব ক্ষেত্রে দেশ এখন এগিয়ে যাচ্ছে। সবাই মনে রাখবেন বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা ক্ষমতায় না থাকলে দেশের উন্নয়ন পিছিয়ে যাবে।

বিজ্ঞাপন

জাতীয় শ্রমিকলীগ কাঞ্চন-মুড়াপাড়া আঞ্চ‌লিক শাখার সভাপতি বেলায়েত হোসেনের সভাপ‌তি‌ত্বে ও জাতীয় শ্রমিকলীগ কাঞ্চন-মুড়াপাড়া আঞ্চ‌লিক শাখার সাধারণ সম্পাদক আবু জাবের বাবুলের সঞ্চালনায় সভায় উপ‌স্থিত ছি‌লেন, রূপগঞ্জ উপ‌জেলা আওয়ামী লী‌গের সহসভাপ‌তি শেখ সাইফুল ইসলাম, উপ‌জেলা আওয়ামী লী‌গের শ্রম‌ বিষয়ক সম্পাদক ম‌তিউর রহমান আকন্দ, কাঞ্চন পৌরসভার মেয়র র‌ফিকুল ইসলাম, উপ‌জেলা আওয়ামী লী‌গের ‌বিজ্ঞান ও প্রযু‌ক্তি বিষয়ক সম্পাদক এমা‌য়েত হো‌সেন, কাঞ্চন পৌরসভা আওয়ামী লী‌গের সাধারণ সম্পাদক গোলাম রসুল ক‌লি, জাতীয় শ্রমিকলীগ তারা‌বো পৌরসভা আঞ্চ‌লিক শাখার সাধারণ সম্পাদক শা‌হিন খান প্রমুখ।

সভা শেষে জাতীয় শ্রমিকলীগের প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটেন বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী (বীর প্রতীক)।

সারাবাংলা/এনইউ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর