Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিএনপির ৪০ নেতাকর্মীর ৬ সপ্তাহের আগাম জামিন

স্টাফ করেসপন্ডেন্ট
১৩ অক্টোবর ২০২২ ১৮:৫৬

ঢাকা: পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনায় করা একাধিক মামলায় তিন জেলার বিএনপি-যুবদল-স্বেচ্ছাসেবকদল-ছাত্রদলের ৪০ নেতাকর্মীকে ছয় সপ্তাহের আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট। এ সময়ের মধ্যে আসামিদের বিচারিক আদালতে আত্মসমর্পণ করতে বলা হয়েছে।

বৃহস্পতিবার (১৩ অক্টোবর) পৃথক আবেদনের শুনানি শেষে বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. খায়রুল আলমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ রায় দেন।

৪০ আসামির মধ্যে গাজীপুরের ২৮ জন, মুন্সিগঞ্জের সাতজন ও রাঙ্গামাটির পাঁচজন রয়েছেন।

এর মধ্যে গাজীপুর জেলা বিএনপির সভাপতি একেএম ফজলুল হক মিলন, সাধারণ সম্পাদক শাহ রিয়াজুল হান্নান, কেন্দ্রীয় বিএনপিরসহ স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম বাচ্চু প্রমুখ।

আদালতে আবেদনের পক্ষে শুনানিতে ছিলেন- সিনিয়র আইনজীবী এ জে মোহাম্মদ আলী, জয়নুল আবেদীন, কায়সার কামাল, আব্দুল জাব্বার ভূইয়া, গাজী কামরুল ইসলাম সজল।

পরে আইনজীবীরা জানান, গত ১০ অক্টোবর কেন্দ্রীয় বিএনপির কর্মসূচির অংশষ হিসেবে গাজীপুর জেলা বিএনপি অফিসের সামনে শোক র‌্যালিতে পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনায় ১১ অক্টোবর গাজীপুর সদর থানায় মামলা দায়ের করা হয়।

এ মামলায় ৫৪ জনকে আসামি করা হয়। এদের মধ্যে ঘটনার দিন ১৫ জনকে গ্রেফতার করা হয়। বাকিদের মধ্যে ২৮ জন আজ হাইকোর্টে হাজির হয়ে আগাম জামিন প্রার্থনা করলে আদালত তাদের জামিন দেন।

সারাবাংলা/কেআইএফ/ইআ


বিজ্ঞাপন
সর্বশেষ

আইভরি কোস্টে সড়ক দুর্ঘটনায় নিহত ১৩
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৪০

সম্পর্কিত খবর