Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আবরারের স্মরণসভা: গ্রেফতার শিক্ষার্থীদের মুক্তি চান অভিভাবকরা

ঢাবি করেসপন্ডেন্ট
১৩ অক্টোবর ২০২২ ১৮:৫৭

ঢাকা: ছাত্রলীগ নেতার মামলায় গ্রেফতার ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মুক্তি চেয়ে সমাবেশ করেছেন তাদের অভিভাবকরা। সম্প্রতি বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদের তৃতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত স্মরণ সভা থেকে এই শিক্ষার্থীদের গ্রেফতার করা হয়।

বৃহস্পতিবার (১৩ অক্টোবর) দুপুরে রাজধানীর শাহবাগ জাতীয় জাদুঘরের সামনে এক সমাবেশ থেকে এই দাবি জানান তারা। পরে তারা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মো. আখতারুজ্জামানকে স্মারকলিপিও দেন।

‘উদ্বিগ্ন অভিভাবক ও নাগরিক সমাজ’ ব্যানারে অনুষ্ঠিত সমাবেশ থেকে তারা দাবি করেন, ছাত্রলীগের হামলায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের যেসব শিক্ষার্থী আহত হয়েছেন, তাদেরই আবার আটক করে কারাগারে পাঠানো হয়েছে।

ছাত্র অধিকার পরিষদের ঢাবি শাখার সাধারণ সম্পাদক আকরাম হোসেনের বাবা আলমগীর হোসেন সমাবেশে বলেন, ‘যতবারই তারা মার খেয়েছে, কখনও পাল্টা মার দেয়নি। এভাবে তাদের ওপর অত্যাচার-অবিচার করা উচিত নয়। যুগ-যুগান্তরে যারা এভাবে অত্যাচার করেছে, তাদের পরিণাম খারাপ হয়েছে।’

এ সময় তিনি অন্যায়ভাবে আটককৃত শিক্ষার্থীদের মুক্তি দেওয়ার জন্য রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী ও বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কাছে অনুরোধ জানান।

আরেক শিক্ষার্থী জাহিদ হোসেনের মামা আবুল কালাম বলেন, ‘ওর সামনে পরীক্ষা। তার সুচিকিৎসার দাবি জানাই, দ্রুত মুক্তি চাই। তাকে অন্যায়ভাবে আঘাত করা হয়েছে এবং গ্রেফতার করা হয়েছে।’

সমাবেশে সংহতি জানিয়ে উপস্থিত ছিলেন- গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি, গণঅধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নুর প্রমুখ।

সারাবাংলা/আরআইআর/পিটিএম

আবরার ফাহাদ গ্রেফতার ছাত্রলীগ নেতা মুক্তি স্মরণসভা


বিজ্ঞাপন
সর্বশেষ

ভূতের গলির বাসায় মিলল বৃদ্ধের মরদেহ
৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:০০

সম্পর্কিত খবর