Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

খালেদা জিয়া খুবই অসুস্থ, গুরুতর অসুস্থ: আমির খসরু


২৭ এপ্রিল ২০১৮ ১৫:১৯

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

ঢাকা: কারাগারে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া খুবই অসুস্থ রয়েছেন বলে মন্তব্য করেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী। তিনি বলেন, ‘খালেদা জিয়া খুবই অসুস্থ, গুরুতর অসুস্থ। খালেদা জিয়াকে জেলে রেখে আওয়ামী লীগ নির্বাচনের নীল নকশা করেছে।’

শুক্রবার (২৭ এপ্রিল) দুপুরে জাতীয় প্রেসক্লাবের তৃতীয় তলার ভিআইপি লাউঞ্জে খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি দাবিতে আয়োজিত এক প্রতিবাদ সভায় তিনি এ মন্তব্য করেন। খালেদা জিয়ার মুক্তি পরিষদ কেন্দ্রীয় কমিটির উদ্যোগে এই সভার আয়োজন করা হয়। এসময় আয়োজক সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি মিজানুর রহমান চৌধুরীসহ কমিটির অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

তারেক রহমানের পাসপোর্ট নিয়ে রাজনীতি করে আওয়ামী লীগ নিজেদের রাজনৈতিক দুর্বলতা প্রকাশ করেছে উল্লেখ করে তিনি আরও বলেন, ‘তারেক রহমানের পাসপোর্ট নিয়ে রাজনীতি করে এটাকে লেজে গোবরে করে ফেলা হয়েছে। এতে আওয়ামী লীগের নিজেদের রাজনৈতিক দুর্বলতা প্রকাশ পেয়েছে। পাসপোর্ট নাগরিকত্বের সঙ্গে কোনো সম্পর্ক নেই। নাগরিকত্ব একজন মানুষের জন্মগত অধিকার।’

তিনি বলেন, রাজনৈতিক আশ্রয়ের যে সংজ্ঞা ও নিয়মাবলি তা একটু পড়ে দেখবেন। আপনাদের পড়তে যদি অসুবিধা হয় আপনাদের পররাষ্ট্রমন্ত্রণালয়কে কাগজটি এনে পড়তে বলবেন। রাজনৈতিক আশ্রয় হচ্ছে স্বৈরতান্ত্রিক সরকারের অধীনে বড়বড় রাজনৈতিক নেতারা যারা নিগৃহীত হন, যাদের রাজনৈতিক অধিকার কেড়ে নেওয়া হয়, তারা অন্য দেশে রানৈতিক অশ্রয় নিতে পারেন। যতোদিন রাজনৈতিক অধিকার ফিরে আসবে না, ততোদিন তিনি এভাবে থাকতে পারবেন। এর সঙ্গে নাগরিকত্ব-পাসপোর্টের কোনো সম্পর্ক নেই।

বিজ্ঞাপন

বিএনপির এই নেতা আরও বলেন, আজ কোনো কোনো মন্ত্রী বলছেন তারেক রহমানের নাগরিকত্ব নেই। নাগরিকত্ব জম্মগত অধিকার। তারেক রহমানের পরিচয়পত্র কি পাসপোর্ট নাকি? যাদের পরিচয়ের জন্য পাসপোর্টের দরকার তারাই এই কথা বলতে পারে।

নির্বাচনে সেনাবাহিনী মোতায়েন প্রসঙ্গে তিনি বলেন, এটি ছিলো আওয়ামী লীগের দাবি। সেনাবাহিনী সব কিছুতে থাকবে শুধু নির্বাচনে থাকবেনা এটা কেন? শুধু নির্বাচন থেকে সেনাবাহিনীকে বাদ দেওয়ার উদ্দেশ্য কি? সেনাবাহিনী যে চারটি নির্বাচন পরিচালনা করেছে সেগুলো সুষ্ঠু নির্বাচন হয়েছে।

সারাবাংলা/ এআই/এমআইএস

** দ্রুত খবর জানতে ও পেতে সারাবাংলার ফেসবুক পেজে লাইক দিয়ে রাখুন: Sarabangla/Facebook

আমির খসরু খালেদা জিয়া তারেক রহমান বিএনপি

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

বাড়তে পারে তাপমাত্রা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৩৪

সম্পর্কিত খবর