Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘লিবারেশন ডকফেস্ট চট্টগ্রাম’র পর্দা নামল

সারাবাংলা ডেস্ক
১৫ অক্টোবর ২০২২ ২৩:২০

চট্টগ্রাম ব্যুরো : মানবাধিকার ও মুক্তিযুদ্ধের ওপর নির্মিত চলচ্চিত্র নিয়ে মুক্তিযুদ্ধ জাদুঘরের আয়োজনে তিন দিনব্যাপী ‘লিবারেশন ডকফেস্ট চট্টগ্রাম’ শেষ হয়েছে। গত বৃহস্পতিবার নগরীর থিয়েটার ইনস্টিটিউট চট্টগ্রাম (টিআইসি) মিলনায়তনে এর উদ্বোধন হয়েছিল।

শনিবার (১৫ অক্টোবর) সন্ধ্যায় টিআইসি অডিটোরিয়ামে সমাপনী অনুষ্ঠানের পাশাপাশি পুরস্কারও ঘোষণা করা হয়েছে। তিনদিনের উৎসবে ১২টি দেশের মুক্তি ও মানবাধিকারবিষয়ক ২০টি প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়। দিলারা বেগম জলি পরিচালিত ‘জঠরলীনা’ এবং আসমা আক্তার বীথি পরিচালিত ‘গিত্তাল মে আছিয়া’ প্রামাণ‍্যচিত্র প্রদর্শনীর মধ‍্যে দিয়ে উৎসবের সমাপ্তি টানা হয়েছে।

বিজ্ঞাপন

সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন একুশে পদকপ্রাপ্ত গণমাধ্যম ব্যক্তিত্ব দৈনিক আজাদীর সম্পাদক এম এ মালেক। আরও বক্তব্য দেন- একুশে পদকপ্রাপ্ত নাট‍্যজন আহমেদ ইকবাল হায়দার, উৎসবের প্রোগ্রামার শরিফুল ইসলাম শাওন, উৎসবের পরিচালক তারেক আহমেদ, চট্টগ্রাম সমন্বয়ক রফিকুল আনোয়ার রাসেল এবং মুক্তিযুদ্ধ জাদুঘরের ব্যবস্থাপক রফিকুল ইসলাম।

লিবারেশন ডকফেস্টের পাশাপাশি তিনদিনের ‘এক্সপোজিশন অব ইয়াং ফিল্ম ট‍্যালেন্ট চট্টগ্রাম’ শীর্ষক কর্মশালারও শেষ হয়েছে। অনুষ্ঠানে কর্মশালা থেকে বাছাই করা সেরা তিনটি প্রজেক্টকে পুরস্কৃত করা হয়। এগুলো হলো- সাখাওয়াত হোসেনের ‘আন্ডা স্টোরি’, ইরফানুল হকের ‘মনন থেকে বুনন’ এবং জান্নাতুল ফেরদৌস নীলা’র ‘দিব‍্যধাম’।

সারাবাংলা/আরডি/পিটিএম

চট্টগ্রাম লিবারেশন ডকফেস্ট

বিজ্ঞাপন
সর্বশেষ

বিপদসীমার ওপরে পানি, ৪৪ জলকপাট খোলা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৬

তৃতীয় দিনের খেলাও পরিত্যক্ত
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৫৪

সিটিকে সরিয়ে শীর্ষে লিভারপুল
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২০

পদ্মায় কমেছে পানি, থামছে না ভাঙন
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৯

সম্পর্কিত খবর