Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ইভিএম ত্রুটিতে গাইবান্ধায় এক ঘণ্টা দেরিতে ভোট শুরু

গোলাম সামদানী, স্পেশাল করেসপন্ডেন্ট
১৭ অক্টোবর ২০২২ ১০:২৭

গাইবান্ধা থেকে: ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) যান্ত্রিক ত্রুটি থাকায় গাইবান্ধা সদরের একমাত্র ভোটকেন্দ্র আসাদুজ্জামান গার্লস স্কুল অ্যান্ড কলেজে ভোট শুরু করতে এক ঘণ্টা দেরি হয়েছে।

সোমবার (১৭ অক্টোবর) সকাল ৯টা থেকে কেন্দ্রটিতে ভোট শুরুর কথা থাকলেও সকাল ১০টা পর্যন্ত ইভিএম মেশিনে যান্ত্রিক ত্রুটি থাকায়, ভোট নেওয়া সম্ভব হয়নি। এ কেন্দ্রে মোট ভোটার সংখ্যা ১৪৫ জন। পরে ১০টার দিকে মেশিনের ত্রুটি ঠিক হলে ভোট শুরু হয়।

সোমবার সকাল ৯টায় কেন্দ্রটিতে প্রথমে ভোট দিতে আসেন চেয়ারম্যান প্রার্থী মো. হারুন অর রশিদ। কিন্তু তিনি ৪০ মিনিট চেষ্টা করেও ভোট দিতে পারেননি। পরে হতাশ হয়ে কেন্দ্রে বসে অপেক্ষা করেন তিনি।

অন্যদিকে সকাল সাড়ে নয়টায় আসাদুজ্জামান গার্লস স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রটি পরিদর্শনে আসেন গাইবান্ধা জেলা প্রশাসক মো. ওয়ালিউর রহমান। তিনি সাংবাদিকদের বলেন, ‘গাইবান্ধার সবগুলো উপজেলার ভোট কেন্দ্রে যথাসময়ে ভোট শুরু হয়েছে। কিন্তু গাইবান্ধা সদরে আসাদুজ্জামান গার্লস স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রটিতে যান্ত্রিক ত্রুটি দেখা দেওয়ায় এখন পর্যন্ত ভোট নেওয়া সম্ভব হয়নি। তবে আশা করছি কারিগরি টিম ইভিএম এর এই যান্ত্রিক ত্রুটি দ্রুত সময়ের মধ্যে সমাধান করে ফেলবে। কারিগরি ত্রুটি দূর হলেই ভোট গ্রহণ শুরু হবে।’

আসাদুজ্জামান স্কুল অ্যান্ড কলেজের প্রিজাইডিং অফিসার মো. অহিদুজ্জামান সারাবাংলাকে বলেন, ‘আমার কেন্দ্রে মোট ভোটার সংখ্যা ১৪৫ জন। তবে ইভিএমে যান্ত্রিক ত্রুটি থাকায় সকাল দশটা পর্যন্ত কোন ভোট নেওয়া সম্ভব হয়নি। মেশিনের যান্ত্রিক ত্রুটি দূর হলে ভোট শুরু হয়েছে।

এদিকে সোমবার সকাল ৯টা থেকে সারাদেশের ৫৭টি জেলায় শুরু হয়েছে জেলা পরিষদের নির্বাচনের ভোট গ্রহণ। সোমবার সকাল ৯টায় ভোটগ্রহণ শুরু হয় এবং একটানা দুপুর ২টা পর্যন্ত চলবে। প্রতি উপজেলা সদরে স্থাপিত ভোটকেন্দ্রে ইভিএম এ ভোটগ্রহণ করা হবে।

দেশের ৬৪টি জেলার মধ্যে তিন পার্বত্য জেলা বাদে ৬১ জেলায় নির্বাচন হওয়ার কথা থাকলেও শেষ পর্যন্ত নির্বাচন হচ্ছে ৫৭ জেলায়। চাঁপাইনবাবগঞ্জ ও নোয়াখালী জেলা পরিষদ নির্বাচন আদালত কর্তৃক স্থগিত করা হয়েছে।

অন্যদিকে, ভোলা ও ফেনী জেলার সব পদে প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দিতায় নির্বাচিত হয়েছেন। ফলে এই দুই জেলায় কোনো নির্বাচন হচ্ছে না। ইতিমধ্যে জেলা পরিষদ নির্বাচনে ২৬ জন চেয়ারম্যান, ১৮ জন মহিলা সদস্য এবং ৬৫ জন সাধারণ সদস্যসহ মোট ১০৯ জন বিনা প্রতিদ্বন্দিতায় নির্বাচিত হয়েছেন।

সারাবাংলা/জিএস/এমও

ইভিএম ইভিএম ত্রুটি গাইবান্ধা টপ নিউজ


বিজ্ঞাপন
সর্বশেষ

বাংলাদেশ-ভারত টেস্টে হামলার হুমকি!
৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৫

সম্পর্কিত খবর