Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এনডিপি ও জমিয়তের সঙ্গে দ্বিতীয় দফা সংলাপ বিএনপির

স্পেশাল করেসপন্ডেন্ট
১৮ অক্টোবর ২০২২ ১৪:৩১

ঢাকা: ২০ দলীয় জোটের দুই শরিক দল ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি (এনডিপি) ও জমিয়তে উলামায়ে ইসলামের সঙ্গে দ্বিতীয় দফা সংলাপ করেছে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মঙ্গলবার (১৮ অক্টোবর) সকাল ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত গুলশানে বিএনপির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এসব সংলাপ হয়।

সকাল ১১টায় ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টির (এনডিপি) সঙ্গে অনুষ্ঠিত সংলাপে উপস্থিত ছিলেন- দলটির সভাপতি কে এম আবু তাহের, মহাসচিব, আবদুল্লাহ-আল-হারুন (সোহেল), প্রেসিডিয়াম সদস্য মজিবুর রহমান, মুসা মন্ডল, জামিল আহমেদ, ভাইস-চেয়ারম্যান আলী আকবর, সুলতানা পারভীন, মিজানুর রহমান পাটোয়ারী, আব্দুল আজিজ ও যুগ্ম মহাসচিব হাফেজ আবু সাঈদ

এরপর দুপুর ১২টায় জমিয়তে উলামায়ে ইসলামের সঙ্গে অনুষ্ঠিত সংলাপে উপস্থিত ছিলেন- দলটির সভাপতি মনসুরুল হাসান রায়পুরী, মহাসচিব হাফেজ মাওলানা ডক্টর গোলাম মহিউদ্দিন ইকরাম, নির্বাহী সহ-সভাপতি মওলানা আব্দুর রহিম ইসলামাবাদী, সিনিয়র সহ-সভাপতি শেখ মজিবুর রহমান, সহ-সভাপতি মওলানা শহীদুল ইসলাম আনসারী, যুগ্ম মহাসচিব মওলানা আব্দুল মালিক চৌধুরী, যুগ্ম মহাসচিব মওলানা আব্দুল হক কাওসারী, সহকারী মহাসচিব মওলানা রশিদ বীন ওয়াক্কাস, সাংগঠনিক সম্পাদক মুফতী জাকির হোসাইন খান ও ঢাকা মহানগর জমিয়তের সাধারণ সম্পাদক মওলানা আতাউর রহমান খান।

উভয় সংলাপে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটি সদস্য ও ২০ দলীয় জোটের সমন্বয়ক নজরুল ইসলাম খান অংশ নেন।

সংলাপ শেষে মির্জা ফখরুল ইসলাম আলমগীর অপেক্ষমান সাংবাদিকদের বলেন, ‘অবৈধভাবে ক্ষমতা দখলকারী, গণতন্ত্র হত্যাকারী, লুটেরা সরকারের অপসারণের লক্ষ্যে আমরা দেশের সব রাজনৈতিক দলের সঙ্গে আলোচনা শুরু করেছি, সংলাপ শুরু করেছি। ইতিমধ্যে আমরা প্রথম পর্বের সংলাপ শেষ করেছি। দ্বিতীয় পর্বে অনেকগুলো দলের সঙ্গে কথা বলেছি। আজ আমরা আলোচনা করলাম ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি (এনডিপি) এবং জমিয়তে উলামায়ে ইসলামের সঙ্গে।’

‘আমরা আলোচনার মাধ্যমে এই মর্মে একমত হয়েছি যে, সরকার পতনের লক্ষ্যে ও পদত্যাগের দাবিতে, দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি এবং আমাদের নেতা তারেক রহমানসহ দেশের সব বিরোধী দলের নেতাকর্মীর বিরুদ্ধে যেসব ‘মিথ্যা’ মামলা দেওয়া হয়েছে, সেইসব মামলা প্রত্যাহারের দাবিতে আমরা যুগৎভাবে আন্দোলন করব’- বলেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সারাবাংলা/এজেড/এমও

এনডিপি জমিয়তে উলামায়ে ইসলাম টপ নিউজ বিএনপি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর