Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কূটনীতিকরা কোথাও রাজনীতি নিয়ে কথা বলার সুযোগ পান না: নওফেল

স্টাফ করেসপন্ডেন্ট
১৮ অক্টোবর ২০২২ ১৬:৪৪

ঢাকা: বিশ্বের কোথাও কূটনীতিকরা সেদেশের রাজনীতি নিয়ে কথা বলার সুযোগ পান না বলে মন্তব্য করেছেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।

মঙ্গলবার (১৮ অক্টোবর) দুপুরে জাতীয় প্রেস ক্লাবে সম্প্রীতি বাংলাদেশ আয়োজিত ‘শেখ রাসেলের জন্মদিন গাহি তারুণ্যের জয়গান’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

নওফেল বলেন,  বিদেশি কূটনীতিকদের দেশের রাজনীতি নিয়ে কথা বলার সুযোগ আমরাই করে দিয়েছি। আমাদের মাধ্যমেই তারা বাংলাদেশের রাজনীতিতে হস্তক্ষেপ করার সুযোগ পেয়েছে। বিরোধী দলগুলো কূটনৈতিক পাড়ায় পার্টি না করে আমাদের সঙ্গে বসে চা খেতে খেতে যদি আলোচনা করেন, তাতে অনেক সওয়াব হবে। আমাদের সঙ্গে আলোচনা করতে পার্টি করতে হবে না। চা খেতে খেতে আলোচনা করা যাবে। আমরা সবাইকে সঙ্গে নিয়ে নির্বাচন করতে চাই।

উপমন্ত্রী বলেন, ১০ বছরের শেখ রাসেল কোনো রাজনৈতিক সমীকরণের অন্তর্ভুক্ত ছিল না। তাকে কেন হত্যা করা হলো। কোনো রাজনৈতিক আলোচনা-সমালোচনার মধ্যে রাসেল ছিল না। তাহলে কেন তাকে হত্যা করা হলো? এত দীর্ঘ সময় কেন লাগল তার হত্যাকাণ্ডের বিচার সম্পন্ন করতে?

বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় বলেন, বিএনপি জোট সরকারের আমলে দেশ দুর্নীতির আখড়া হয়েছিল। আমরা দুর্নীতি ও জঙ্গিবাদের বাংলাদেশ চাই না। তিলকে তাল বানিয়ে সংবাদমাধ্যমে ছাত্রলীগের বিরুদ্ধে অপপ্রচার করা হয়। গুটি কয়েক নেতাকর্মীর ভুলের জন্য পুরো সংগঠনকে দায় দেওয়া উচিত নয়।

আয়োজক সংগঠনের সভাপতি পীযূষ বন্দোপাধ্যায়সহ আলোচনা সভায় আরও বক্তব্য দেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক সাদেকা হালিম, শরীয়তপুর-৩ আসনের সংসদ সদস্য নাহিম রাজ্জাক, অধ্যাপক উত্তম কুমার বড়ুয়া, মাওলানা এহসান উদ্দিনসহ অন্যান্যরা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসজে/আইই

শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর