Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘বঙ্গবন্ধুর বংশধরদের হত্যার প্রচেষ্টা অব্যাহত, সতর্ক থাকতে হবে’

স্টাফ করেসপন্ডেন্ট
১৮ অক্টোবর ২০২২ ১৯:১০

ঢাকা: পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম বলেছেন, বাংলাদেশের ইতিহাসে নিষ্ঠুর, অমানবিক, পাশবিকতার শিকার হয়েছিলেন শেখ রাসেল। ১৯৭৫ সালের ১৫ আগস্ট বর্বরোচিতভাবে, মানবাধিকার লঙ্ঘন করে রাসেলকে হত্যা করা হয়। এ ধরনের নৃশংস ঘটনা আর যাতে না ঘটে সেজন্য সবাইকে সতর্ক থাকতে হবে।

তিনি বলেন, বাংলাদেশের স্বাধীনতা যারা মেনে নিতে পারেনি তারাই এই জঘন্যতম হত্যাকাণ্ড ঘটিয়েছে। পৃথিবীর ইতিহাসে এমন পৈশাচিক হত্যাকাণ্ডের নজির নেই। বঙ্গবন্ধু ও তার পরিবারকে যারা নিশ্চিহ্ন করতে চেয়েছিল তারা স্বাধীনতা শক্রু।

বিজ্ঞাপন

মঙ্গলবার (১৮ অক্টোবর) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠপুত্র শেখ রাসেলের জন্মদিনের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

পরিকল্পনা প্রতিমন্ত্রী বলেন, এখনও বঙ্গবন্ধুর বংশধরদের হত্যা করার প্রচেষ্টা অব্যাহত রয়েছে। তাই সবাইকে সতর্ক থাকতে হবে। প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করতে হবে।

তিনি বলেন, আজ আপনাদের ঘরে ঘরে রাসেলের মতো শিশু রয়েছে। তাদের সুন্দর ভবিষ্যৎ উপহার দিতে হলে এই সরকারকে আরও এগিয়ে নিতে হবে।

তিনি বলেন, একটি আইন ভিত্তিক, সুন্দর এবং মানবিক দেশ গড়ে তুলতে সবার উচিত সরকারকে সহায়তা করা। কেননা এই সরকারই শিশুদের উন্নয়নে ব্যাপক কার্যক্রম বাস্তবায়ন করছে। দেশেকে এগিয়ে নিতে হলে সবার সহায়তার হাত বাড়াতে হবে।

রাজধানীর শেরেবাংলানগরের এনইসি সস্মেলন কক্ষে এ সভায় আয়োজন করে পরিকল্পনা মন্ত্রণালয়। পরিকল্পনা সচিব মামুন আল রশীদের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন পরিকল্পনা প্রতিমন্ত্রী।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বাস্তবায়ন, পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগের সচিব আবু হেনা মোর্শেদ জামান, পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের সচিব ড.শাহনাজ আরেফিন, পরিকল্পনা কমিশনের সদস্য মোসাম্মৎ নাসিমা বেগম, বাংলাদেশ উন্নয়ন গবেষণা প্রতিষ্ঠানের (বিআইডিএস) মহাপরিচালক ড. বিনায়ক সেন প্রমুখ।

বিজ্ঞাপন

আলোচনা সভায় বক্তারা বলেন, দেশ উন্নত হচ্ছে। তাই আমাদের চিন্তা ও চেতনারও উন্নতি ঘটানো দরকার। মুক্ত চিন্তার সমাজ গড়ে তুলতে হবে। শিশুদের নিরাপদ ও বাসযোগ্য একটি পৃথিবী উপহার দিতে সবাইকে একযোগে কাজ করে যেতে হবে।

সারাবাংলা/জেজে/এনকে

বিজ্ঞাপন
সর্বশেষ

সিনিয়র সাংবাদিক বদিউল আলম আর নেই
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩১

সম্পর্কিত খবর