Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘নতুন প্রজন্মের শিশুদের মাঝে শেখ রাসেলের আদর্শ ছড়িয়ে দিতে হবে’

স্পেশাল করেসপন্ডেন্ট
১৮ অক্টোবর ২০২২ ২১:৩৮

ঢাকা: জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী (এমপি) বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠপুত্র শেখ রাসেল আজ বেঁচে থাকলে দেশ ও জাতির সেবায় নিজেকে নিয়োজিত করতো। তার আদর্শ নতুন প্রজন্মের শিশুদের মাঝে ছড়িয়ে দিতে হবে। এক্ষেত্রে, অভিভাবক ও শিক্ষকদের গুরত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে।

মঙ্গলবার (১৮ অক্টোবর) সংসদ ভবনের এলডি হলে জাতীয় সংসদ সচিবালয়ের উদ্যোগে ‘শেখ রাসেল দিবস-২০২২’ উপলক্ষে চিত্রাঙ্কন প্রতিযোগিতা, শিশু মেলা ও সান্ধ্যকালীন সাংস্কৃতিক অনুষ্ঠানে আয়োজন করা হয়। অনুষ্ঠানে তিনি ভার্চুয়ালি যুক্ত হন এবং চিত্রাঙ্কন প্রতিযোগিতায় শিশুদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

বিজ্ঞাপন

প্রধান অতিথির বক্তব্যে স্পিকার বলেন, শিশু রাসেল খুবই চঞ্চল ছিল। পড়ালেখা, সাইকেল চালানো, খেলাধুলা নিয়ে সে মেতে থাকতো। সে ছিল সকলের চোখের মণি। শেখ রাসেল ছিলো বন্ধুবৎসল। গরিবের জন্য ছিল তার অপার ভালবাসা।

শিশুরা দেশ ও জাতির সম্পদ উল্লেখ করে তিনি বলেন, আজকের শিশু ভবিষ্যৎ বাংলাদেশের কর্ণধার। তাদের যত্ন নিতে হবে, ভালবাসতে হবে। তাদের কথা ধৈর্য্য সহকারে শুনতে হবে। তাদের কথা বলার সুযোগ দিতে হবে।

সংসদ সচিবালয়ের সচিব কে এম আব্দুস সালামের সভাপতিত্বে অনুষ্ঠানে সংসদের ডেপুটি স্পিকার মো. শামসুল হক টুকু (এমপি), চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী (এমপি) বিশেষ অতিথির বক্তব্য দেন।

এছাড়াও অন্যান্যের মধ্যে সংসদের হুইপ আতিউর রহমান আতিক (এমপি), হুইপ ইকবালুর রহিম (এমপি), মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি শাহজাহান খান (এমপি), আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি মো. শহীদুজ্জামান সরকার (এমপি) প্রমুখ উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

সারা বাংলা/এ এইচ এইচ/এনইউ

বিজ্ঞাপন
সর্বশেষ

সিটিকে সরিয়ে শীর্ষে লিভারপুল
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২০

পদ্মায় কমেছে পানি, থামছে না ভাঙন
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৯

সম্পর্কিত খবর