Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

৫৪ লাখ ৬০ হাজার মেট্রিক টন জ্বালানি তেল কিনবে সরকার

স্পেশাল করেসপন্ডেন্ট
১৯ অক্টোবর ২০২২ ২১:১৪

ঢাকা : আগামী বছরের জন্য ৫৪ লাখ ৬০ হাজার মেট্রিক টন জ্বালানি তেল কেনার নীতিগত সিদ্ধান্ত নিয়েছে সরকার। বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশন (বিপিসি) এই জ্বালানি তেল ক্রয় করবে। এর মধ্যে সৌদি আরবের আরামকো ও আবুধাবি’র এডনক থেকে সরাসরি ক্রয় পদ্ধতিতে ১৬ লাখ মেট্রিক টন অপরিশোধিত জ্বালানি তেল এবং অবশিষ্ট ৩৮ লাখ ৬০ হাজার মেট্রিক টন পরিশোধিত জ্বালানি তেল সরাসরি ক্রয় পদ্ধতিতে কেনা হবে জি-টু-জি ভিত্তিতে।

বুধবার (১৯ অক্টোবর) সচিবালয়ে অনুষ্ঠিত অর্থনৈতিক বিষয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির ভার্চুয়াল সভায় এ অনুমোদন দেওয়া হয়। অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বৈঠকে সভাপতিত্ব করেন।

বৈঠক শেষে মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব রাহাত আনোয়ার এক ভার্চুয়াল ব্রিফিং-এ সাংবাদিকদের জানান, এ ছাড়া অর্থনৈতিক বিষয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি’র সভায় ‘চট্টগ্রাম মেট্রোপলিটন স্যুয়ারেজ প্রজেক্ট ফর পতেঙ্গা ক্যাচমেন্ট’ শীর্ষক একটি প্রকল্প পাবলিক প্রাইভেট পার্টনারশিপ (পিপিপি) ভিত্তিতে বাস্তবায়নের নীতিগত অনুমোদন দেওয়া হয়েছে। এর ফলে চট্টগ্রাম ওয়াসা কর্তৃক গৃহীত চট্টগ্রাম মহানগরীর দক্ষিণাঞ্চল পতেঙ্গা ও তৎসংলগ্ন এলাকায় পরিবেশবান্ধব স্যানিটেশন ব্যবস্থা গড়ে তোলা সম্ভব হবে।

সারাবাংলা/জিএস/একে

কেনাকাটা জ্বালানি তেল সরকার


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর