Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রামেকের বিরুদ্ধে থানায় অভিযোগ দেবে রাবি প্রশাসন

রাবি করেসপন্ডেন্ট
২১ অক্টোবর ২০২২ ২২:৩৯

রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) মার্কেটিং বিভাগের শিক্ষার্থী শাহরিয়ারের (২৬) মৃত্যুতে চিকিৎসায় অবহেলা এবং ছাত্রদের ওপর হামলার অভিযোগে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) কর্তৃপক্ষের বিরুদ্ধে অভিযোগ দাখিল করবে রাবি প্রশাসন।

শুক্রবার (২১ অক্টোবর) বিকেল সাড়ে ৪টায় বিশ্ববিদ্যালয় উপাচার্যের কনফারেন্স রুমে এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেয় রাবি কর্তৃপক্ষ।

শনিবার (২২ অক্টোবর) মতিহার অথবা রাজপাড়া থানায় এ অভিযোগ দাখিল করা হবে বলে জানান রাবি জনসংযোগ দফতরের প্রশাসক অধ্যাপক ড. প্রদীপ কুমার পান্ডে।

রাবি উপাচার্য অধ্যাপক ড. গোলাম সাব্বির সাত্তারের সভাপতিত্বে নিহত শিক্ষার্থী শাহরিয়ারের মৃত্যুর ঘটনায় হল কর্তৃপক্ষকে ৩ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করার কথা জানানো হয়েছে। এই কমিটিকে ৭২ ঘণ্টার মধ্যে রিপোর্ট জমা দিতে বলা হয়েছে। এছাড়াও আগামী ২৪ অক্টোবর হবিবুর রহমান হল প্রাধ্যক্ষকে সন্ধ্যা ৬টায় শোক সভার আয়োজন করতে বলা হয়েছে।

অধ্যাপক পান্ডে বলেন, চিকিৎসায় অবহেলা, শিক্ষার্থীদের ওপর হামলা, মৃত্যুর সার্বিক ঘটনাসহ যাবতীয় বিষয় তদন্ত করার জন্য সামাজিক বিজ্ঞান অনুষদের ডীন অধ্যাপক ড. মো. ইলিয়াস হোসেনকে আহ্বায়ক ও রাবি প্রক্টর অধ্যাপক ড. মো. আসাবুল হককে সদস্য সচীব করে ৯ সদস্য বিশিষ্ট আরো একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

কমিটির সদস্যরা হলেন-বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. দুলার চন্দ্র বিশ্বাস, সাধারণ সম্পাদক ড. মো. কুদরত- ই- জাহান, মার্কেটিং বিভাগের সভাপতি অধ্যাপক মো. ফরিদুল ইসলাম, সহকারী প্রক্টর আরিফুল ইসলাম, শহীদ হবিবুর রহমান হল প্রাধ্যক্ষ এবং বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক এফ এম জাহিদ ।

অভিযোগ দাখিলের পরে মামলা করা হবে কিনা এমন প্রশ্নের জবাবে জনসংযোগ প্রশাসক বলেন, আমরা এখনি মামলা করছি না। এই ঘটনার সঙ্গে যে সকল চিকিৎসক, কর্মকর্তা ও আনসারসহ যারা জড়িত তাদের বিরুদ্ধে অভিযোগ দাখিল করছি। প্রশাসন আইন অনুযায়ী প্রশাসন তার ব্যবস্থা নিবে।

উল্লেখ্য, গত বুধবার রাত সাড়ে ৮ টার দিকে রাবির শহীদ হবিবুর রহমান হলের তৃতীয় তলার বারান্দা থেকে পড়ে আহত হয় মার্কেটিং বিভাগের এক শিক্ষার্থী। পরে তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসা দিতে দেরি হওয়ার শাহরিয়ারের মুত্যু হয় বলে অভিযোগ করে সহপাঠীরা। সেখানে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের ওপর হাসপাতালের কর্মরত ইন্টার্ন চিকিৎসক, কর্মকর্তা ও আনসার সদস্যরা হামলা চালানোর অভিযোগ রয়েছে। হামলায় বিশ্ববিদ্যালয়ের কয়েকজন শিক্ষার্থী আহত হয় বলে জানিয়েছে রাবি কর্তৃপক্ষ।

সারাবাংলা/এনইউ

টপ নিউজ


বিজ্ঞাপন
সর্বশেষ

ভূতের গলির বাসায় মিলল বৃদ্ধের মরদেহ
৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:০০

সম্পর্কিত খবর