Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

২৪ ঘণ্টায় ১ মৃত্যু, শনাক্ত ১২৪

সিনিয়র করেসপন্ডেন্ট
২২ অক্টোবর ২০২২ ১৭:০৩

ঢাকা: গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে সংক্রমিত রোগীদের মধ্যে একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে এ পর্যন্ত ২৯ হাজার ৪১২ জনের মৃত্যু হয়েছে। এ ছাড়া করোনায় সংক্রমিতদের মধ্যে নতুন করে শনাক্ত হয়েছেন ১২৪ জন।

শনিবার (২২ অক্টোবর) স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে পাঠানো করোনা ভাইরাস সংক্রান্ত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

গত ২৪ ঘণ্টায় বিভিন্ন বুথের মাধ্যমে নমুনা সংগ্রহ করা হয়েছে ২ হাজার ২৬২টি। এরমধ্যে নমুনা পরীক্ষা করা হয়েছে ২ হাজার ২৫৯টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ১ কোটি ৪৯ লাখ ৭১ হাজার ১০৮ টি। সরকারি ব্যবস্থাপনায় নমুনা পরীক্ষার সংখ্যা ৯৭ লাখ ৭৫ হাজার ৭৬০টি, বেসরকারি ব্যবস্থাপনায় নমুনা পরীখ্ষা করা হয়েছে ৫০ লাখ ৯৫ হাজার ৩৪৮টি।

গত ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছেন ১২৪ জন। এ পর্যন্ত দেশে করোনা রোগী শনাক্তের সংখ্যা ২০ লাখ ৩৪ হাজার দুই জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৪৯৯ জন। এ নিয়ে করোনামুক্ত হলেন ১৯ লাখ ৭৭ হাজার ৪৭২ জন।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৫ দশমিক ৪৯ শতাংশ। এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৩ দশমিক ৫৯ শতাংশ। সুস্থতার হার ৯৭ দশমিক ২২ শতাংশ। মৃত্যুর গড় হার ১ দশমিক ৪৫ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যুবরণ করেছেন একজ নারী। এ পর্যন্ত দেশে নারী-পুরুষের মৃত্যু হয়েছে ২৯ হাজার ৪১২ জনের। এর মধ্যে পুরুষ ১৮ হাজার ৭৭১ জন, নারী ১০ হাজার ৬৪১ জন। এ পর্যন্ত পুরুষ রোগী মৃত্যুর হার ৬৩ দশমিক ৮২ শতাংশ, নারী মৃত্যুর হার ৩৬ দশমিক ১৮ শতাংশ।

গত ২৪ মোট ৮৮২টি ল্যাবের মাধ্যমে নমুনা সংগ্রহ ও পরীক্ষা করা হয়। এর মধ্যে আরটি-পিসিআর ল্যাব ১৬১টি, জিন এক্সপার্ট ল্যাব ৫৭টি, র‌্যাপিড অ্যান্টিজেন ল্যাব ৬৬৪টি।

বিজ্ঞাপন

সারাবাংলা/একে

করোনা কোভিড-১৯ নভেল করোনাভাইরাস

বিজ্ঞাপন
সর্বশেষ

দু’দিনে ভারতে ৯৯ টন ইলিশ রফতানি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৪

সম্পর্কিত খবর