Thursday 26 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শাহজালালে কোটি টাকার ‘সোনার প্যান্ট-শার্ট’ পরা ৩ যাত্রী গ্রেফতার

স্টাফ করেসপন্ডেন্ট
২৩ অক্টোবর ২০২২ ০৯:১৮

ঢাকা: হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে কোটি টাকার সোনার চালানসহ তিন যাত্রীকে আটক করা হয়েছে। শনিবার (২২ অক্টোবর) রাতে ঢাকা কাস্টম হাউস সূত্রে এই তথ্য জানা গিয়েছে। এই যাত্রীরা বিশেষ কায়দায় তাদের সোনার পেস্ট প্যান্ট ও শার্টে লাগিয়ে কাস্টমসকে ফাঁকি দেওয়ার চেষ্টা করেছিলেন।

জানা যায়, শনিবার সকালে দুবাই থেকে একটি এয়ারলাইন্সযোগে বাংলাদেশে আসেন তিন যাত্রী আকবর আলী, রফিকুল ইসলাম ও মো. রুবেল। অন্যান্য যাত্রীর মতো এই তিন যাত্রীও কাস্টমস জোনে এসে ঘোষণা দেন তাদের কাছে ২টি করে সোনার বার এবং ১০০ গ্রামের নিচে সোনার অলংকার রয়েছে। যথারীতি সোনার বারের ট্যাক্স দিয়ে বিমানবন্দর থেকে বের হবেন এই তিন যাত্রী।

বিজ্ঞাপন

কিন্তু বাঁধ সাধে শাহজালাল বিমানবন্দরে কর্মরত ঢাকা কাস্টম হাউসের কর্মকর্তারা। তাদের কাছে ট্যাক্স দেওয়া ছাড়া কোনো সোনা রয়েছে কিনা জানতে চাইলে এই তিন যাত্রী একযোগে অস্বীকার করেন। এরপর তাদের আর্চওয়ে দিয়ে প্রবেশ করালে সোনার অস্তিত্ব পাওয়া যায়।

আরও জানা যায়, আর্চওয়েতে সোনার অস্তিত্ব মিললেও তিন যাত্রী তাদের কাছে সোনা রয়েছে বলে স্বীকার করেন না। একপর্যায়ে তাদের শরীর তল্লাশি করলেও সোনা পাওয়া যায় না। এরপর তিন যাত্রীর পরনের শার্ট-প্যান্ট খুলে আর্চওয়েতে দিলে সেখানে সোনার অস্তিত্ব মেলে। এরপর কাস্টমস কর্তৃপক্ষ স্বর্ণকারকে ডেকে আনেন এবং যাত্রীদের গায়ের শার্ট-প্যান্ট পুড়িয়ে ভেজা সোনা বের করেন। যেখানে এই তিন যাত্রীর প্রত্যেকের শর্ট প্যান্ট থেকে ৪৬৪ গ্রাম করে পেস্ট সোনা পাওয়া যায়।

কাস্টমস হাউস সূত্রে আরও জানা যায়, যাত্রী আলী আকববের কাছ থেকে ৪৬৪ গ্রাম পেস্ট আকারের সোনা, দু’টি ২৩২ গ্রাম সোনার বার, স্বর্ণালংকার ৯৮ গ্রাম পাওয়া যায়। সবমিলে তার কাছ থেকে ৭৯৪ গ্রাম সোনা পাওয়া যায়। যার বাজারমূল্য প্রায় ৪৫ লাখ টাকা।

বিজ্ঞাপন

অপরদিকে যাত্রী রফিকুল ইসলাম ও মো. রুবেল ইসলামের কাছ থেকে পেস্ট আকারের ভেজা সোনা ৪৬৪ করে পাওয়া যায় সর্বমোট ৯২৮ গ্রাম। এছাড়া তাদের কাছ থেকে আরও ৪৬৪ গ্রাম ওজনের ৪টি সোনার বার, ১৯৬ গ্রাম স্বর্ণালংকার পাওয়া যায়। সবমিলে এই দুই জনের কাছে ১৫৮৮গ্রাম সোনা পাওয়া যায়। যার বাজার মূল্য প্রায় ১ কোটি টাকা।

জব্দকারা সোনাসমূহ সৃজা জুয়েলার্সের প্রতিনিধির মাধ্যমে কষ্টি পাথরের সাহায্যে প্রাথমিক পরীক্ষা করা হয়। প্রাথমিক পরীক্ষায় জব্দ করা স্বর্ণসদৃশ পেস্টকে স্বর্ণ হিসেবে প্রতিষ্ঠানটি প্রত্যয়ন করেছে। এই ঘটনায় বিমানবন্দর থানায় ফৌজদারি মামলা করা হয়েছে।

সারাবাংলা/এসজে/এমও

যাত্রী গ্রেফতার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর সোনার প্যান্ট-শার্ট

বিজ্ঞাপন
সর্বশেষ

ইউনিয়ন পরিষদ বাতিলের আহ্বান বিএনপির
২৬ সেপ্টেম্বর ২০২৪ ২২:৪৫

সম্পর্কিত খবর