Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘স্মার্ট বাংলাদেশের জন্য প্রয়োজন স্মার্ট যানবাহন’

সিনিয়র করেসপন্ডেন্ট
২৩ অক্টোবর ২০২২ ১৭:২৩

ঢাকা: সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, স্মার্ট বাংলাদেশের জন্য প্রয়োজন স্মার্ট যানবাহন। পৃথিবী এগিয়ে চলেছে, আমরা পিছিয়ে থাকতে পারি না।

রোববার (২৩ অক্টোবর) রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক কনভেনশন সেন্টারে ঢাকা ম্যাস ট্রান্সজিট কোম্পানি লিমিটেড আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। এমআরটি লাইন-১ (মেট্রোরেল) এর নির্মাণ কাজ তদারকির জন্য পরামর্শক প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি সই উপলক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বিজ্ঞাপন

ওবায়দুল কাদের বলেন, ‘আগামী ডিসেম্বর মাসে বাংলাদেশের তরুণ প্রজন্মের স্বপ্নের প্রজেক্ট এমআরটি লাইন-৬ প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধন করবেন। প্রথম অংশ এ সময় উদ্বোধন করা হবে। ২০৩০ সালের মধ্যে আমরা ছয়টি এমআরটি লাইন তৈরি করব।’

জাপানের মাধ্যমে বাংলাদেশের যোগাযোগ ব্যবস্থা এগিয়ে চলেছে জানিয়ে দেশটির প্রতিনিধিদের ধন্যবাদ জানান সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী।

এমআরটি-১ প্রকল্পের পরামর্শক প্রতিষ্ঠান হিসেবে বহুজাতিক কনসোর্টিয়ামের নিপ্পন কোয়াই করপোরেশন কোম্পানি জেভির সঙ্গে চুক্তি সই হয়েছে। এ কনসোর্টিয়ামে অন্তর্ভুক্ত রয়েছে দেশি-বিদেশি আটটি প্রতিষ্ঠান।

চুক্তিতে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এম এ এন সিদ্দিক এবং নিপ্পন কোয়াই কোম্পানি লিমিটেডের প্রতিনিধি নাও কি কুদো নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে সই করেন।

সারাবাংলা/এনআর/পিটিএম

ওবায়দুল কাদের টপ নিউজ স্মার্ট বাংলাদেশ স্মার্ট যানবাহন

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর