Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অব্যবস্থাপনায় বাংলাদেশ বিশ্ব চ্যাম্পিয়ন: জি এম কাদের

স্পেশাল করেসপন্ডেন্ট
২৩ অক্টোবর ২০২২ ১৮:১৪

জি এম কাদের। ফাইল ছবি

ঢাকা: জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা গোলাম মোহাম্মদ (জি এম) কাদের (এমপি) বলেছেন, অব্যবস্থাপনায় বাংলাদেশ বিশ্ব চ্যাম্পিয়ন।

তিনি বলেন, বিশ্বব্যাপী জরিপ করা হলে অব্যবস্থাপনায় বাংলাদেশের কাছাকাছি কোনো দেশ নেই।

রোববার (২৩ অক্টোবর) দুপুরে বনানী কার্যালয় মিলনায়তনে উপজেলা দিবস উপলক্ষে এক আলোচনা সভায় এসব কথা বলেন তিনি। জাতীয় পার্টি আয়োজিত এ সভায় সভাপতির বক্তব্যে দেন জি এম কাদের।

জাপা চেয়ারম্যান বলেন, দেশে গণতন্ত্র নেই, গণতন্ত্রের নামে একনায়কতন্ত্র চলছে। খাদ্যের অভাবে কখনো দুর্ভিক্ষ হয় না। দেশ পরাধীন হলে অথবা একনায়কতন্ত্র চললে সেদেশে দুর্ভিক্ষ হবেই। দেশে গণতন্ত্র না থাকলে বৈষম্য সৃষ্টি হয়। বৈষম্য থেকেই দেখা দেয় দুর্ভিক্ষ।

জাতিসংঘের খাদ্য বিষয়ক একটি প্রতিষ্ঠানের উদ্বৃতি দিয় তিনি বলেন, বিশ্বের ৪৫টি দেশে খাদ্য সংকট হবে। এর মধ্যে এশিয়ার নয়টি আর দক্ষিণ এশিয়ার তিনটি দেশের মধ্যে বাংলাদেশের নাম আছে।

জাপা চেয়ারম্যান বলেন, দুর্ভিক্ষ ঠেকাতে দেশে গণতন্ত্র প্রতিষ্ঠিত করতে হবে। গণতন্ত্র প্রতিষ্ঠিত হলেই সুশাসন এবং সামাজিক ন্যায় বিচার নিশ্চিত হবে।

জাতীয় পার্টি মহাসচিব মুজিবুল হক চুন্নু (এমপি) বলেন, আওয়ামী লীগ ও বিএনপি দেশের মানুষের সঙ্গে গণতান্ত্রিক আচরণ করেনি। গাইবান্ধা-৫ আসনের উপনির্বাচনে আমাদের এজেন্টদের ভোট কেন্দ্র থেকে বের করে দিয়েছে। ইভিএমের নিয়ন্ত্রণ আওয়ামী লীগ কর্মীরা তাদের হাতে নিয়েছিলো।

তিনি বলেন, দেশের মানুষ আওয়ামী লীগ ও বিএনপিকে বিশ্বাস করে না। দেশের মানুষ সুষ্ঠু নির্বাচন চায়, দেশের মানুষ জাতীয় পার্টিকে রাষ্ট্র ক্ষমতায় দেখতে চায়।

বিজ্ঞাপন

জাতীয় পার্টির কো-চেয়ারম্যান এবিএম রুহুল আমিন হাওলাদার বলেন, আমরা জিএম কাদেরের নেতৃত্বে পল্লীবন্ধুর স্বপ্নের নতুন বাংলাদেশ গড়তে চাই। দেশের মানুষ জিএম কাদেরকে বিশ্বাস করে, তার ওপর মানুষের আস্থা আছে।

তিনি বলেন, জিএম কাদেরের নেতৃত্বে ঐক্যবদ্ধ জাতীয় পার্টি দেশের মানুষের মুখে হাসি ফোটাবে। আগামী নির্বাচনে জাতীয় পার্টি অভিষ্ঠ লক্ষে পৌঁছবে।

সারাবাংলা/ এ এইচ এইচ/এনইউ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর