Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘আমরা ভুলে গেলে উনাদের সুবিধা হয়’

স্পেশাল করেসপন্ডেন্ট
২৩ অক্টোবর ২০২২ ২০:৩৩

ঢাকা: ‘তত্ত্বাবধায়ক সরকারের চিন্তা বিএনপিকে ভুলে যেতে হবে’- আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এমন বক্তব্যের প্রতিক্রিয়ায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, ‘আমরা ভুলে গেলে উনাদের সুবিধা হয়।’

‘কিন্তু তাদের মনে রাখা উচিত যে, তাদের সুবিধার জন্য আমরা রাজনীতি করি না। আমরা বাংলাদেশের জনগণের সুবিধার জন্য রাজনীতি করি। আর বাংলাদেশের মানুষের সুবিধা হবে দেশে নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন হলে।’

বিজ্ঞাপন

রোববার (২৩ অক্টোবর) সন্ধ্যায় গুলশানে বিএনপির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে ন্যাপ ভাসানী এবং পিপলস লীগের সঙ্গে দ্বিতীয় দফা সংলাপ শেষে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন। সংলাপে নেতৃত্ব দেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

খুলনায় বিএনপির সমাবেশের দিন সকালে এক অনুষ্ঠানে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, ‘তারা তাদের যত সন্ত্রাসী, বিভিন্ন মামলার আসামিকে জনসভা উপলক্ষে জড়ো করেছে। এখন তাদের উদ্দেশ্য হলো একটা ঘটনা ঘটানো, তাদের উদ্দেশ্যে হল তারা লাশ ফেলতে চায়। লাশ ফেলে আন্দোলন জমাতে চায়।’

ওবায়দুল কাদেরের এমন বক্তব্যের প্রতিক্রিয়ায় নজরুল ইসলাম খান বলেন, ‘লাশ যদি আন্দোলনের হাতিয়ার হয়, তাহলে বিএনপির প্রায় হাজার খানেক মানুষকে খুন করা হয়েছে, গুম করা হয়েছে। হাজার খানেক মানুষকে গুম করা হয়েছে। সাম্প্রতিক আন্দোলনে গত কয়েক মাসে আমাদের ৫ জন সহকর্মীকে হত্যা করা হয়েছে। লাশের কি অভাব আছে?

‘কিন্তু আমরা লাশ নিয়ে রাজনীতি করি না। বরঞ্চ জনগণের দাবি আদায়ের জন্য লাশ হওয়ার প্রস্তুতি নিয়ে আমরা আন্দোলন করি’- বলেন নজরুল ইসলাম খান।

বিজ্ঞাপন

সংলাপে আজহারুল ইসলাম ন্যাপ-ভাসানীর এবং গরীবে নেওয়াজ পিপলস লীগের নেতৃত্ব দেন। ন্যাপ ভাসানী প্রতিনিধি দলে ছিলেন আকমল হোসেন, নুরুল আমিন, মহসিন তফাদার, আজিজুল হক, ছাইফুল ইসলাম, লুতফর রহমান, শাহীন আলম, মো. সাকীব ওমো ও আল আমীন।

পিপলস লীগের প্রতিনিধি দলে ছিলেন সৈয়দ মাহবুব হোসেন, দুলাল হোসেন, রফিকুল ইসলাম, দেলোয়ার হোসেন, শাহিন হোসেন, খন্দকার সুমন ও তামিম হোসেন।

সারাবাংলা/এজেড/ এনইউ

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর