Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘মেধাবী-সৎ আমলাদের চাকরিচ্যুত করা হচ্ছে’

স্পেশাল করেসপন্ডেন্ট
২৩ অক্টোবর ২০২২ ২২:৪৩

চট্টগ্রাম ব্যুরো : প্রশাসনের মেধাবী-সৎ আমলাদের বেআইনিভাবে চাকরিচ্যুত করা হচ্ছে বলে অভিযোগ করেছেন চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক শাহাদাত হোসেন।

রোববার (২৩ অক্টোবর) দুপুরে চট্টগ্রাম মেডিকেল কলেজ ছাত্রদল নেতা আবিদুর রহমান আবিদের মৃত্যুবার্ষিকী উপলক্ষে নগরীর আমানত শাহ মাজারে দোয়া মাহফিল ও এতিমদের মাঝে খাবার বিতরণ অনুষ্ঠানে তিনি একথা বলেন।

শাহাদাত হোসেন বলেন, ‘আওয়ামী লীগ জনগণের সমস্যার সমাধান না করে আবারও অবৈধভাবে কিভাবে ক্ষমতা দখল করা যায় সেই পরিকল্পনা করছে। ক্ষমতা ধরে রাখতে এই সরকার রাষ্ট্রের প্রতিটি সেক্টরকে দলীয়করণ করছে। প্রতিটি সেক্টরে বৈষম্য তৈরি করেছে। কথিত নানা অভিযোগে প্রশাসনের সৎ-মেধাবী আমলাদের বাধ্যতামূলক অবসর দিচ্ছে। কারণ তাদের মনে ভয় ঢুকেছে, সৎ কর্মকর্তারা তাদের আর অবৈধ ক্ষমতা দখলে সহযোগিতা করবে না। এ জন্যই তাদের বেআইনিভাবে চাকরিচ্যুত করা হচ্ছে।’

১১ বছর আগে ছাত্রদল নেতা আবিদ খুনের এখনও বিচার না হওয়ায় ক্ষোভ প্রকাশ করে হত্যা মামলাটি পুনঃতদন্ত করে দোষীদের শাস্তির দাবি করেন শাহাদাত হোসেন।

এ সময় বিএনপির সহযোগী সংগঠন ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ড্যাব) নগর শাখার সভাপতি অধ্যাপক মোহাম্মদ আব্বাস উদ্দিন ও সাধারণ সম্পাদক ইফতেখারুল ইসলাম, নগর বিএনপির সাবেক উপদেষ্টা শাহজাদা এনায়েতুল্লাহ খান, আহ্বায়ক কমিটির সদস্য কামরুল ইসলাম, ড্যাব চট্টগ্রাম জেলার সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন ঢালী, কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক এস.এম সরোয়ার আলম, জেলার সহ সভাপতি মাহাবুব আলম, নগরের সহ সভাপতি নুরুল করিম চৌধুরী, তানভীর হাবিব তান্না, ইয়াসিন আরাফাত, মোনায়েম ফরহাদ, চট্টগ্রাম মেডিকেল কলেজ ছাত্রদলের আহ্বায়ক সাদ্দাম হোসেন, ও সদস্য সচিব কবির প্রতীক, ইউএসটিসি ছাত্রদলের আহ্বায়ক গিয়াস উদ্দিন নয়ন ও সদস্য সচিব মোহাম্মদ হাসান উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/একে

আমলা চট্টগ্রাম বিএনপি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর