Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সিত্রাং পরিস্থিতি সার্বক্ষণিক মনিটরিং করছেন প্রধানমন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট
২৪ অক্টোবর ২০২২ ১৭:৪২

ঢাকা: ঘূর্ণিঝড় সিত্রাং বাংলাদেশের উপকূলীয় অঞ্চলে আঘাত হানতে পারে বলে পূর্বাভাস পাওয়ার পর পরই প্রধানমন্ত্রী শেখ হাসিনা মাঠ পর্যায়ের কর্মকর্তাদের কাছ থেকে তথ্য জানছেন। এবং এই ঝড়ের ফলে জীবন ও সম্পত্তির ক্ষয়ক্ষতি হ্রাসে সংশ্লিষ্ট কর্মকর্তাদের প্রয়োজনীয় দিক নির্দেশনা দিয়ে যাচ্ছেন।

সোমবার (২৪ অক্টোবর) প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম বলেন, ‘প্রধানমন্ত্রী ঘূর্ণিঝড় সিত্রাংয়ের ফলে উদ্ভূত সার্বিক পরিস্থিতি সর্বক্ষণিকভাবে পর্যবেক্ষণ করছেন। তিনি আসন্ন এই ভয়াবহ ঘূর্ণিঝড় সিত্রাংয়ের আঘাত থেকে জীবন ও সম্পদ রক্ষায় সর্বাত্মক প্রস্তুতি গ্রহণের জন্য সংশ্লিষ্ট কর্মকর্তাদের প্রয়োজনীয় নির্দেশনা দিয়ে যাচ্ছেন।’

বিজ্ঞাপন

প্রেস সচিব জানান, ক্ষমতাসীন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা পরিস্থিতি সম্পর্কে খোঁজ-খবর নিতে আইন প্রণেতাসহ তার দলের স্থানীয় নেতাদের সঙ্গেও যোগাযোগ করছেন। তিনি ঘূর্ণিঝড় সিত্রাংয়ের কারণে যেকোনো পরিস্থিতি মোকাবিলার জন্য তাদের প্রস্তুত থাকার নির্দেশ দিয়েছেন।

এছাড়া প্রধানমন্ত্রীর নির্দেশে তার কার্যালয়েও (পিএমও) ২৪ ঘণ্টার জন্য প্রধানমন্ত্রীর দুর্যোগ ব্যবস্থাপনা সমন্বয় ও ত্রাণ পর্যবেক্ষণ সেল চালু করা হয়েছে। তথ্য জানতে ও জানাতে ওই সেলের হটলাইন নম্বর ও ফ্যাক্স নম্বরে যোগাযোগ করতে অনুরোধ করা হয়েছে। হটলাইন- ০১৭৬৯০১০৯৮৬, ০২-৫৫০২৯৫৫০ ও ০২-৫৮১৫৩০২২। ফ্যাক্স নম্বর- ০২-৯১০২৪৬৯।

সারাবাংলা/এনআর/পিটিএম

টপ নিউজ মনিটরিং সিত্রাং

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর