Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিডিজবস চাকরি মেলায় খুলনায় ১ হাজার চাকরির সুযোগ

সারাবাংলা ডেস্ক
২৬ অক্টোবর ২০২২ ১৯:৪০

ঢাকা: খুলনা জেলা স্টেডিয়াম সংলগ্ন জিমনেশিয়াম হলে বৃহস্পতিবার ২৭ অক্টোবর চাকরি মেলা আয়োজন করেছে শীর্ষ চাকরির ওয়েবসাইট বিডিজবস ডটকম। ঢাকা এবং খুলনার ৪০ টি শীর্ষ কোম্পানি ১ হাজারের এর অধিক জনবল নিয়োগের উদ্দেশে মেলায় অংশগ্রহণ করবে।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান বিডিজবস ডটকমের মার্কেটিং ডিরেক্টর প্রকাশ রায় চৌধুরী। রাজধানীর কারওয়ান বাজারে বিডিজবস মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন মোসাদ্দিক বিন কামাল, মাজহারুল ইসলাম মঞ্জু, হেলাল উদ্দীন এবং মেলার সমন্বয়ক মোহাম্মদ আলী ফিরোজ।

প্রকাশ রায় চৌধুরী বলেন, ‘আমাদের চাকরির বাজারের বাস্তবতা হচ্ছে, দেশে হাজার হাজার চাকরি প্রত্যাশী বেকার থাকার পরও কোম্পানিগুলো প্রয়োজনীয় লোকবল নিয়োগ করতে পারছে না। এ সমস্যা সমাধানে বিডিজবস ডটকম গত ১৫ বছর ধরে চাকরি প্রত্যাশী এবং নিয়োগদাতাদের এক ছাদের নিচে আনার চেষ্টা করে যাচ্ছে এই চাকরি মেলা আয়োজনের মধ্য দিয়ে। অনেকেরই হয়তো চাকরি হবে না, কিন্তু তারা কোম্পানির চাহিদা, নিয়োগ প্রক্রিয়া সহ চাকরির জন্য নিজেকে তৈরী করার বিষয়ে অনেক কিছু জানতে পারবে।’

প্রকাশ রায় চৌধুরী জানান, এখন পর্যন্ত ১৮ হাজার চাকরি প্রার্থী অনলাইনে রেজিস্ট্রেশন করেছে। আমরা আশা করছি ২২ থেকে ২৫ হাজার চাকরি প্রার্থী এই মেলায় অংশ নেবে। ২৭ অক্টোবর সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত চাকরি প্রার্থীরা অংশগ্রহণকারী কোম্পানির স্টলে আবেদনপত্র জমা দিতে পারবেন। একজন প্রার্থী একাধিক কোম্পানিতে একাধিক পদে আবেদন করতে পারবেন। মেলায় অংশ নিতে চাকরি প্রার্থীদের অনলাইনে www.bdjobs.com/jobfair ঠিকানায় লগইন করে রেজিস্ট্রেশন করতে হবে।

উল্লেখ্য, বিডিজবস ডটকম চাকরি প্রার্থীদের সাথে নিয়োগদাতাদের সংযোগ তৈরি করতে ঢাকা, খুলনা, চট্টগ্রাম সহ দেশের বিভিন্ন বড় বড় শহরে চাকরি মেলার আয়োজন করে থাকে।

দেশের শীর্ষ কোম্পানি গুলোতে হাজার হাজার চাকরির সুযোগ তৈরি হয় এ মেলার মাধ্যমে। এই চাকরি মেলায় সার্বিক সহযোগিতা করছে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের জন্য বিশেষ প্রোগ্রাম a2i এবং ব্র্যাক স্কিল ডেভেলপমেন্ট প্রোগ্রাম।

সারাবাংলা/একে

চাকরি মেলা বিডিজবস


বিজ্ঞাপন
সর্বশেষ

৯০০তম গোলে ইতিহাস গড়লেন রোনালদো
৬ সেপ্টেম্বর ২০২৪ ০৯:০৪

সম্পর্কিত খবর