Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

২৭ লাখ টাকা বকেয়া, কাহালু পৌরসভার বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২৭ অক্টোবর ২০২২ ১১:০৪

বগুড়া: কাহালু পৌরসভার ২৬ লাখ ৭৯ হাজার ৩৩৩ টাকার বিল বকেয়া থাকায় বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হয়েছে। গতকাল বুধবার বিকেলে নর্দান ইলেকট্রিসিটি সাপ্লাই কোম্পানি লিমিটেড (নেসকো) দুপচাঁচিয়া অফিসের লোকজন বগুড়ার কাহালু পৌরসভার বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেন। এতে করে পৌরসভার প্রায় সব কাজকর্ম বন্ধ হয়ে গেছে।

বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে যাওয়ায় পৌর মেয়র, কাউন্সিলর ও পৌরসভার কর্মকর্তা ও কর্মচারী হতাশ।

বৃহস্পতিবার (২৭ অক্টোবর) পৌরসভার সহকারী প্রকৌশলী এখলাস জানান, ২০২০ সালের ডিসেম্বর মাস পর্যন্ত পৌরসভার বকেয়া বিদ্যুৎ বিলের পরিমাণ ছিলো ৩৮ লাখ ৯ হাজার ৩৯৯ টাকা। ওই সময় থেকে নিয়মিত বিদ্যুৎ বিল পরিশোধ করা হচ্ছে। নেসকো পত্র দিয়ে বিদ্যুৎ বিল পরিশোধের তাগিদ দেওয়ার পর থেকে ধীরে ধীরে বকেয়া বিদ্যুৎ বিল পরিশোধ করা শুরু হয়। ৩৮ লাখ ৯ হাজার ৩৯৯ টাকা থেকে কমিয়ে বর্তমানে বকেয়া বিলের পরিমাণ দাঁড়িয়েছে ২৬ লাখ ৭৯ হাজার ৩৩৩ টাকা।

কাহালু পৌর মেয়র আব্দুল মান্নান বলেন, ‘গত বছর দায়িত্ব নেওয়ার পর থেকে নিয়মিত বিদ্যুৎ বিল পরিশোধ করে আসছি। বিদ্যুৎ বিভাগের লোকজন যখন সংযোগ বিচ্ছিন্ন করতে আসে তখন তাদের অনুরোধ করেছি আগামীকাল ২ লাখ টাকা এবং এক মাসের মধ্যে ২০ লাখ টাকা পরিশোধ করবো। এরপরও পৌরসভার বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়ায় সরকারি গুরুত্বপূর্ণ প্রায় সব কাজই বন্ধ হয়ে গেল।’

নেসকো দুপাচাঁচিয়া অফিসের নির্বাহী প্রকৌশলী জানান, বকেয়া বিদ্যুৎ বিল আদায়ে কাহালু পৌরসভাকে ৪বার নোটিশ দেওয়া হয়েছে। এরপরও বকেয়া বিদ্যুৎ বিল পরিশোধ না করায় সরকারি বিধি মোতাবেক বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে।

সারাবাংলা/এমও

কাহালু পৌরসভা বকেয়া বিচ্ছিন্ন বিদ্যুৎ সংযোগ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর