Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ফিরতে অনীহা জানানো বাকি ৪ জনের লাশও মিলল ড্রেজারে

স্পেশাল করেসপন্ডেন্ট
২৭ অক্টোবর ২০২২ ১২:২২

চট্টগ্রাম ব্যুরো: ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে প্রবল জোয়ারে চট্টগ্রামের মীরসরাই উপজেলায় সাগরে ডুবে যাওয়া বালিবোঝাই ড্রেজারের ভেতর থেকে আরও ৪ শ্রমিকের লাশ উদ্ধার করা হয়েছে। এ নিয়ে ড্রেজারডুবির ঘটনায় নিখোঁজ আট শ্রমিকের লাশ উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার (২৭ অক্টোবর) তল্লাশি অভিযান সমাপ্ত ঘোষণা করেছে ফায়ার সার্ভিস।

সংশ্লিষ্টরা জানিয়েছেন, ঘূর্ণিঝড়ের প্রভাব শুরুর পর ওই ড্রেজার থেকে শ্রমিকদের নিয়ে আসার জন্য তিন দফা ট্রলার পাঠানো হয়েছিল। ট্রলারে মোট ৯ জন ছিলেন। এর মধ্যে বাবুর্চি আব্দুস সালাম ছাড়া কেউ ফিরতে রাজি হননি। রাত আনুমানিক ১০টার দিকে প্রচণ্ড জোয়ারের মধ্যে ড্রেজারটি উল্টে গিয়ে ডুবে যায়।

সর্বশেষ নিখোঁজ চার জনের মধ্যে তিনজনের লাশ বৃহস্পতিবার (২৭ অক্টোবর) সকালে ওই ড্রেজারের একটি কেবিনের দরজা কেটে উদ্ধার করা হয়। এরা হলেন- শাহীন মোল্লা (৩৭), তারেক (২০) ও আবুল বাশার (৩৫)।

বুধবার রাতে উদ্ধার হয় জাকরিয়া (২৯) নামে আরও একজনের লাশ। ড্রেজারডুবিতে মৃত সবার বাড়ি পটুয়াখালী জেলায়।

মীরসরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মিনহাজুর রহমান সারাবাংলাকে বলেন, ‘ড্রেজার ডুবে নিখোঁজ হওয়া আটজনের লাশই উদ্ধার করা হয়েছে। শেষ চারজনের লাশে পচন ধরেছে। জোয়ার-ভাটার হিসেব করে তল্লাশি অভিযান চালাতে হয়েছে। এজন্য কিছুটা সময় লেগেছে। উদ্ধার অভিযান সমাপ্ত ঘোষণা করা হয়েছে। তবে আংশিক ডুবে থাকা ড্রেজারটি ক্রেন দিয়ে তুলে আনার চেষ্টা চলছে।’

গত সোমবার (২৪ আগস্ট) রাত ৮টার দিকে মীরসরাই উপজেলার শায়েরখালী ইউনিয়নে বঙ্গবন্ধু ইকোনমিক জোনে বসুন্ধরা গ্রুপের তিন নম্বর জেটিসংলগ্ন সাগরে সৈকত-২ এন্টারপ্রাইজ নামে একটি ড্রেজার আট শ্রমিকসহ ডুবে যায়।

মঙ্গলবার বেলা ১২টার দিকে ভাটা শুরু হলে ফায়ার সার্ভিসের ডুবুরি দল সাগরে উদ্ধার অভিযানে নামে। রাতে জাহিদ (২৯) নামে এক শ্রমিকের লাশ উদ্ধার হয়। এরপর বুধবার সকালে মাহমুদ (২৬), ইমাম (২২) ও আল আমীন (৩০) নামে তিনজনের লাশ উদ্ধার করা হয়।

সারাবাংলা/আরডি/এমও

ড্রেজার শ্রমিকের লাশ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর