Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আওয়ামী লীগের জাতীয় সম্মেলন ২৪ ডিসেম্বর

সিনিয়র করেসপন্ডেন্ট
২৮ অক্টোবর ২০২২ ১৮:০০

ঢাকা: বাংলাদেশ আওয়ামী লীগের ২২তম জাতীয় সম্মেলন আগামী ২৪ ডিসেম্বর অনুষ্ঠিত হবে বলে জানিয়েছে দলের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শুক্রবার (২৮ অক্টোবর) সন্ধ্যায় আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের বৈঠকের বিরতিতে গণভবনের গেটে সাংবাদিকদের এ কথা জানান তিনি।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, বিকেলে গণভবনে অনুষ্ঠিত দলের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভায় এ সিদ্ধান্ত হয়। সভায় সভাপতিত্ব করেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, ঐতিহাসিক শহীদ সোহরাওয়ার্দী উদ্যানে সম্মেলনটি অনুষ্ঠিত হবে। এবারের সম্মেলন একদিনে করা হবে। সম্মেলনও তেমন জাকজমকপূর্ণ হবে না। বৈশ্বিক সংকটের কারণে কৃচ্ছ্রতা সাধন করা হবে।

ওবায়দুল কাদের বলেন, সম্মেলনকে সফল করার লক্ষ্যে সম্মেলন প্রস্তুত কমিটিসহ বিভিন্ন উপ-কমিটি গঠন করা হয়েছে। এছাড়া সহযোগী সংগঠনের সম্মেলনের তারিখ দলের দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়াকে অবহিত করা হয়েছে। তিনি সংশ্লিষ্ট সহযোগী সংগঠনের নেতাদের সম্মেলনের তারিখসহ সংশ্লিষ্ট বিষয়ে অবহিত করবেন।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, দিনব্যাপী এ সম্মেলনে সকালে উদ্বোধনী পর্ব অনুষ্ঠিত হবে। বিকেলে কাউন্সিল অধিবেশন হবে অর্থাৎ নেতৃত্ব নির্বাচন পর্ব। এরপর সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন থাকবে।

এর আগে, বিকেল ৪টায় বৈঠকটি শুরু হয়। বৈঠকের শুরুতে স্বাগত বক্তব্য দেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আওয়ামী লীগের আগামী জাতীয় সম্মেলন সাদামাটাভাবে করা হবে জানিয়ে শেখ হাসিনা তার বক্তব্যে বলেন, বর্তমান বৈশ্বিক সংকটের কারণে ব্যয় কমাতে হবে ২২তম জাতীয় সম্মেলনের আনুষ্ঠানিকতায়। তাই খরচ কমানোর জন্য আয়োজন হবে সাদামাটা। এ সময় সম্মেলন প্রস্তুত কমিটি গঠনের নির্দেশ দেন তিনি।

সারাবাংলা /এনআর/ এনইউ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর