Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রংপুরে দ্বিতীয় দিনের মতো চলছে পরিবহন ধর্মঘট, ভোগান্তিতে যাত্রীরা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২৯ অক্টোবর ২০২২ ০৯:৪৭

রংপুর: রংপুরে মোটর মালিক সমিতির ডাকা টানা ৩৬ ঘণ্টার পরিবহন ধর্মঘট পালিত হচ্ছে। ধর্মঘটের কারণে রংপুর জেলার সঙ্গে অন্যান্য জেলার সব পরিবহন যোগাযোগ বন্ধ রয়েছে। এতে চরম ভোগান্তিতে পড়েছেন দূরদূরান্ত থেকে আসা যাত্রীরা। আজ শনিবার (২৯ অক্টোবর) সন্ধ্যা ৬টায় ধর্মঘট শেষ হওয়ার কথা রয়েছে।

গত বৃহস্পতিবার বিকেলে জেলা মোটর মালিক সমিতি, হাইকোর্টের নির্দেশনা অমান্য করে মহাসড়কে যান চলাচল এবং রংপুর-কুড়িগ্রাম রুটে প্রশাসনিক হয়রানির প্রতিবাদে শুক্রবার ভোর ৬টা থেকে শনিবার সন্ধ্যা ৬টা পর্যন্ত ৩৬ ঘণ্টার পরিবহন ধর্মঘটের সিদ্ধান্ত নেয়।

বিজ্ঞাপন

রংপুর নগরীর সাতমাথা বাসস্ট্যান্ডে গিয়ে দেখা যায়, পরিবহন ধর্মঘটের কারণে আন্তজেলা ও দূরপাল্লার সব ধরনের বাস, ট্রাক, পিকআপ চলাচল বন্ধ রয়েছে। এতে বিপাকে পড়া যাত্রীরা বিকল্প উপায়ে রিকশা, ভ্যানে গন্তব্যে পৌঁছানোর চেষ্টা করছেন। কেউ কেউ যাচ্ছেন পায়ে হেঁটেই। রংপুরের পথে পথে সাধারণ মানুষের দুর্ভোগ ও ভোগান্তি ছিল চোখে পড়ার মতো।

সামিউল নামের এক নির্মাণ শ্রমিক বলেন, ‘এখন কুড়িগ্রামের রৌমারী যেতে হবে। কিভাবে বুঝতে পারছি না, তিন গুণ বেশি ভাড়া চাচ্ছে। বাস বন্ধ না থাকলে অল্প দামেই স্বল্প সময়ে গন্তব্যে পৌঁছাতে পারতাম।’

এনজিও কর্মী মাসুদ রানা বলেন, ‘প্রতিদিন আমাকে সঠিক সময়ে অফিস পৌঁছাতে হয়। গতকালের মত আজও আমাকে বাধ্য হয়েই অটোতে করে লালমনিরহাট যেতে হচ্ছে। বাস বন্ধ থাকায় খুব ভোগান্তিতে পড়েছি।’

সারাবাংলা/এমও

টপ নিউজ পরিবহন ধর্মঘট ভোগান্তিতে যাত্রী রংপুর

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর