Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

তিন বিশিষ্টজন পেলেন ‘গীতাঞ্জলি সম্মাননা পদক’

স্টাফ করেসপন্ডেন্ট
২৯ অক্টোবর ২০২২ ১০:১৬

ঢাকা: তিনজন বিশিষ্ট ব্যক্তিকে গীতাঞ্জলি সম্মাননা পদক-২০২২ দিয়েছে গীতাঞ্জলি ললিতকলা একাডেমি। পদকপ্রাপ্ত তিনজন হলেন- প্রফেসর এমেরিটাস ড. অরুণ কুমার বসাক, সাহিত্যিক আনোয়ারা সৈয়দ হক এবং চিত্রশিল্পী মোহাম্মদ ইউনুস।

গতকাল শুক্রবার (২৮ অক্টোবর) সন্ধ্যায় রাজধানীর উত্তরায় ক্ষুদ্র ও কুটির শিল্প ইন্সটিটিউট মিলনায়তনে তাদের হাতে পদক তুলে দেন প্রধান অতিথি ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম।

বিজ্ঞাপন

গীতাঞ্জলি ললিতকলা একাডেমির প্রতিষ্ঠাতা সভাপতি মাহবুব আমিন মিঠুর সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ও গীতাঞ্জলি ললিতকলা একাডেমির উপদেষ্টা আ আ ম স আরেফিন সিদ্দিক।

প্রধান অতিথির বক্তব্যে ডিএনসিসি মেয়র বলেন, ‘শুধু বিল্ডিং নয় মনের উন্নয়ন ঘটাতে হবে। ছেলে-মেয়েদের শারীরিক ও মানসিক বিকাশের জন্য খেলার মাঠ, সাংস্কৃতিক কেন্দ্র দরকার। আমরা আন্তরিকভাবে চেষ্টা করছি মাঠ, পার্ক ও সাংস্কৃতিক কেন্দ্র করার।’

ডিএনসিসিতে নতুনভাবে সংযুক্ত ১৮টি ওয়ার্ডে মাস্টারপ্ল্যান করে উন্নয়ন কাজ শুরু হয়েছে জানিয়ে মেয়র মো. আতিকুল ইসলাম বলেন, ‘এসব এলাকায় সব ধরনের নাগরিক সুবিধা নিশ্চিত করা হবে। নতুন এলাকায় সিভিক সেন্টার করা হবে। সেখানে সাংস্কৃতিক কেন্দ্র গড়ে তোলা হবে। অডিটোরিয়াম হবে। সব বয়সের মানুষ সেখানে আসবে। খেলার মাঠ ও পার্ক থাকবে। বিনোদন কেন্দ্র থাকবে। পরিকল্পিতভাবে সাজানো হবে।’

সারাবাংলা/আরএফ/এমও

গীতাঞ্জলি ললিতকলা একাডেমি গীতাঞ্জলি সম্মাননা পদক

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর