Sunday 20 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঢাবিতে আইএফআইসি ব্যাংক ট্রাস্ট ফান্ডের গবেষণা অনুদান ও বৃত্তি

সারাবাংলা ডেস্ক
২৯ অক্টোবর ২০২২ ১০:৪১

ঢাকা: ঢাকা বিশ্ববিদ্যালয়ে আইএফআইসি ব্যাংক প্রতিষ্ঠিত ট্রাস্ট ফান্ডের ‘গবেষণা অনুদান ও বৃত্তি প্রদান অনুষ্ঠান-২০২২’ অনুষ্ঠিত হয়েছে।

সম্প্রতি ঢাকা বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনের কনফারেন্স রুমে আইএফআইসি ব্যাংক ট্রাস্ট ফান্ডের উদ্যোগে বিভিন্ন বিভাগের মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি ও গবেষণা অনুদানের চেক হস্তান্তর করা হয়।

আইএফআইসি ব্যাংক প্রতিবছর ট্রাস্ট ফান্ড থেকে বৃত্তি ও গবেষণার জন্য মেধাবী ও আর্থিকভাবে পিছিয়ে পড়া শিক্ষার্থীদের উৎসাহ প্রদানের জন্য অনুদান দিয়ে থাকে। এই বছর ২৫ জনকে গবেষণার জন্য অনুদান এবং ১৫ জনকে বৃত্তি প্রদান করা হয়েছে।

আইএফআইসি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা শাহ এ সারওয়ার এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বিভিন্ন বিভাগের কৃতি শিক্ষার্থীদের মাঝে এই বৃত্তি ও গবেষণা অনুদানের চেক হস্তান্তর করেন।

এ সময়ে বিশ্ববিদ্যালয়ের সাবেক সিনেট সদস্য ও নাট্যজন রামেন্দু মজুমদার, আর্থ অ্যান্ড এনভায়রনমেন্টাল সায়েন্সেস অনুষদের ডিন অধ্যাপক ড. মো. জিল্লুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদসহ আইএফআইসি ব্যাংকের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপিস্থিত ছিলেন।

উল্লেখ্য, ২০১২ সালের ১৯ নভেম্বর সামাজিক দায়বদ্ধতা কার্যক্রমে (সিএসআর) অবদানের অংশ হিসাবে মেধাবী ছাত্রছাত্রীদের বৃত্তি ও শিক্ষকদের গবেষণার জন্য অনুদান প্রদানে আইএফআইসি ব্যাংক কর্তৃপক্ষ ঢাকা বিশ্ববিদ্যালয়ে সবচেয়ে বড় এই ট্রাস্ট ফান্ড গঠন করে, যা পর্যায়ক্রমে ১ কোটি টাকায় উন্নীত হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমও

অনুদান ও বৃত্তি আইএফআইসি ব্যাংক গবেষণা ঢাকা বিশ্ববিদ্যালয়

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর