Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

গায়ে কেরোসিন ঢেলে সন্তানসহ নারীর আত্মহত্যার চেষ্টা

স্টাফ করেসপন্ডেন্ট
২৯ অক্টোবর ২০২২ ১৪:৪৭

ঢাকা: রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের সামনে বাড়ি রক্ষার জন্য গায়ে কেরোসিন ঢেলে আগুন লাগিয়ে দুই সন্তানসহ আত্মহত্যার চেষ্টা করেছেন এক নারী। এ সময় উপস্থিত জনতা তাদের বাধা দেয়। পরে পুলিশ হেফাজতে তাদের ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে পাঠানো হয়। বর্তমানে তারা সেখানেই চিকিৎসাধীন।

শনিবার (২৯ অক্টোবর) সকালে এ ঘটনা ঘটে। আত্মহত্যার চেষ্টাকারীরা হলেন- নারায়ণগঞ্জের সোনারগাঁও বরপা এলাকার জুনায়েদ আহমেদ খানের স্ত্রী শিরিন খান (৩৫), মেয়ে শারমিন খান (১৬) ও ছেলে জহির খান (১০)।

বিজ্ঞাপন

শাহবাগ থানার উপ-পরিদর্শক (এসআই) আল-মোমেন জানান, জাতীয় প্রেস ক্লাবের পুলিশ বক্সের সামনে দাড়িয়ে ওই নারী তার তিন সন্তানসহ সাংবাদিকদের সঙ্গে কথা বলছিলেন। এমন সময় হঠাৎ তিনি তার ব্যাগ থেকে একটি কেরোসিনের বোতল বের করে নিজের শরীর এবং সন্তানদের শরীরে ঢালতে শুরু করেন। পাশ থেকে এটি দেখেই সঙ্গে সঙ্গে তাদের হাত থেকে বোতলটি নিয়ে নেওয়া হয়। এবং তাদেরকে হাসপাতালে পাঠিয়ে দেওয়া হয়।

এসআই জানান, তারা নারায়ণগঞ্জের বাসা থেকেই সম্ভবত ঘুমের ওষুধ সেবন করে এসেছিলেন। তাদেরকে হাসপাতালে নিয়ে স্টোমাক ওয়াশ করানোর পর মেডিসিন বিভাগে ভর্তি করা হয়েছে। তবে ওই নারীর তিন বছরের মেয়ে সাজিদা খানকে ঘুমের ওষুধ সেবন করাননি। সে সুস্থ্য আছে।

হাসপাতালে শিরিন খান জানান, ২০১৫ সালে হান্নান সাউথ নামে এক ব্যক্তির কাছ থেকে ১২ লাখ ৪০ হাজার টাকা দিয়ে চার কাঠা জমি কিনেন তিনি। হান্নানের সহযোগী আয়েস আলী ভুইয়া, ফজলুল হক ও সিরাজুল হক। সেই জায়গায় দুইতলা বাড়ি করেছেন তিনি। যেখানে নিজে পরিবার নিয়ে থাকেন এবং ভাড়াটিয়া উঠিয়েছেন। গত আট মাস আগে বেসিক ব্যাংক থেকে তাদের কাছে নোটিস যায় যে, জায়গাটি মর্গেজ রেখে ব্যাংক থেকে টাকা নেওয়া হয়েছিল। এটি শুনে তারা হান্নান সাউথের সঙ্গে বিষয়টি সমাধানের জন্য যোগাযোগ করেন। কিন্তু তারা কোনো সহোযোগীতা করেননি। উল্টো টাকা ফেরত নিয়ে জায়গা ও বাড়ি ছেড়ে শিরিন খানকে চলে যেতে বলেন।

বিজ্ঞাপন

তিনি আরও জানান, তার স্বামী জুনায়েদ আহমেদ খান লিভার সেরোসিসের রোগী। দীর্ঘ আট মাস ধরে তিনি বিভিন্ন জনের কাছে ঘুরাঘুরি করেও কোনো সুরাহা পাননি। এ জন্য কয়েক দফায় সন্তানদের নিয়ে আত্মহত্যার চেষ্টাও করেছেন। এসব কারণে তার স্বামী চার-পাঁচদিন ধরে নিরুদ্দেশ। নিরুপায় হয়ে আজ শিরিন প্রেস ক্লাবের সামনে গায়ে কেরোসিন ঢেলে আগুন দেওয়ার ঘটনা ঘটান।

স্বজনরা জানান, সকাল সাড়ে ৮টার দিকে বাসার সামনের একটি দোকান থেকে এক লিটার কেরোসিন তেল কিনেন শিরিন। আর জুসের সঙ্গে ঘুমের ওষুধ মিশিয়ে বড় দুই সন্তান ও নিজে সেবন করেন। এরপর সন্তানদের নিয়ে বাসে করে ঢাকায় আসেন।

সারাবাংলা/এসএসআর/ইআ

আত্মহত্যার চেষ্টা জাতীয় প্রেসক্লাব

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর