Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিপ্লব ও সংহতি দিবসে দিনব্যাপী কর্মসূচি বিএনপির

স্পেশাল করেসপন্ডেন্ট
৩০ অক্টোবর ২০২২ ১৩:৩২

ঢাকা: জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে আগামী ৭ নভেম্বর দিনব্যাপী নানা কর্মসূচি হাতে নিয়েছে বিএনপি। রোববার (৩০ অক্টোবর) দুপুরে নয়াপল্টনে দলটির কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত যৌথ সভায় কর্মসূচিগুলো চূড়ান্ত করা হয়।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন- দলের যুগ্ম মহাসচিব, সম্পাদক মণ্ডলীর সদস্য, ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির নেতা এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের সভাপতি/আহ্বায়ক ও সাধারণ সম্পাদক/সদস্য সচিবরা।

বিজ্ঞাপন

সভা শেষে আয়োজতি সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল ইসলাম আলমগীর জানান, জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে আগামী ৭ নভেম্বর সকাল ৬টায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়সহ সারাদেশে দলীয় কার্যালয়ে দলীয় পতাকা উত্তোলন করা হবে, সকাল ১১টায় দলের মহাসচিবসহ জাতীয় স্থায়ী কমিটির সদস্যরা প্রয়াত রাষ্ট্রপতি বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবরে পুস্পস্তবক অর্পণ ও ফাতেহা পাঠ করবেন, দুপুর ২টায় নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে উন্মুক্ত আলোচনা সভা আয়োজন করবে বিএনপি।

এছাড়া দিবসটি উপলক্ষে বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠন নিজ নিজ উদ্যোগে আলোচনা সভা ও অন্যান্য কর্মসূচি পালন করবে বলে জানান দলটির মহাসচিব। মির্জা ফখরুল ইসলাম আলমগীর জানান, জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে ইতোমধ্যে সারাদেশে জেলা ও মহানগরে পোস্টার পাঠানো হয়েছে এবং দিবসটি উপলক্ষে ক্রোড়পত্র প্রকাশ করা হবে।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর আরও জানান, কেন্দ্রীয় কর্মসূচির পাশাপাশি দেশব্যাপী বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের উদ্যোগে স্থানীয় সুবিধা অনুযায়ী আলোচনা সভাসহ অন্যান্য অনুষ্ঠান আয়োজন করবে।

বিজ্ঞাপন

যৌথসভায় উপস্থিত ছিলেন- বিএনপির চেয়ারপারসনের ‍উপদেষ্টা আমান উল্লাহ আমান, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হক, দক্ষিণ বিএনপির সদস্য সচিব রফিকুল আলম মজনু, মহিলা দলের সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ, যুব দলের সভাপতি সুলতান সালাহউদ্দিন টুকু, সাধারণ সম্পাদক আব্দুল মোমেন মুন্না, কৃষক দলের আহ্বায়ক হাসান জাফির তুহিন, ওলামা দলের সভাপতি হাফেজ মাওলানা নেছারুল হকসহ অনেকে।

সারাবাংলা/এজেড/এমও

৭ নভেম্বর টপ নিউজ বিএনপি বিপ্লব ও সংহতি দিবস

বিজ্ঞাপন
সর্বশেষ

দু’দিনে ভারতে ৯৯ টন ইলিশ রফতানি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৪

সম্পর্কিত খবর