Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ওয়ার্ল্ড ফ্যাশন কনভেনশন শুরু ১২ নভেম্বর

সিনিয়র করেসপন্ডেন্ট
৩০ অক্টোবর ২০২২ ১৮:২০

ঢাকা: চলতি বছর নভেম্বরে শুরু হচ্ছে পাঁচদিন ব্যাপী ৩৭তম আইএএফ ওয়ার্ল্ড ফ্যাশন কনভেশন। ১২ নভেম্বর এই ফ্যাশন শুরু হয়ে শেষ হবে ১৬ নভেম্বর। পোশাক মালিকদের সংগঠন বিজিএমইএ ও বিকেএমইএর সহযোগিতায় এই ফ্যাশন অনুষ্ঠিত হবে।

রোববার (৩০ অক্টোবর) রাজধানীর উত্তরায় বিজিএমইএর ভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান বিজিএমইএ সভাপতি ফারুক হাসান। এ সময় তিনি ‘বিজিএমইএইয়ের উদ্ভাবন, দক্ষতা উন্নয়ন, পেশাগত নিরাপত্তা ও স্বাস্থ্য কেন্দ্রের’ উদ্বোধন করেন।

বিজ্ঞাপন

আইএএফ ট্রান্সফরমেশন ফ্যাশন টুগেদার এই প্রতিপাদ্যে রাজধানীর র‌্যাডিসন ব্লু ওয়াটার গার্ডেনে এই কনভেনশনের আয়োজন করছে। কূর্মিটোলা গলফ ক্লাবে প্রথা অনুসারে গলফ টূর্নামেন্ট দিয়ে আইএএফ কনভেনশনের যাত্রা শুরু হবে।

ফারুক হাসান জানান, আইএএফ কনভেনশনের পর ১৬ ও ১৭ নভেম্বর কনভেনশনে আসা প্রতিনিধিদল কারখানা এবং আমাদের ঐতিহ্যবাহী দর্শনীয় স্থানগুলো পরিদর্শন করানো হবে। আইএএফের বাৎসরিক ওয়ার্ল্ড ফ্যাশন কনভেনশন ৪০টি দেশের প্রতিনিধিত্বকারী পোশাক শিল্প সমিতি, নেতৃস্থানীয় ব্র্যান্ড এবং অন্যান্য স্টেকহোল্ডারসহ আইএএফের সকল সদস্যদের একত্রিত করা হবে।

এ ছাড়া বিজিএমইএর উদ্যোগে আগামী ১২ নভেম্বর থেকে ১৮ নভেম্বর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) ‘মেইড ইন বাংলাদেশ উইক’ ইভেন্ট আয়োজনের প্রস্তুতির কাজ চলছে। মেইড ইন বাংলাদেশ উইকের অংশ হিসেবে ঢাকা অ্যাপারেল সামিট হচ্ছে এবং এই সামিট উপলক্ষে ৯টি সেশনের আয়োজন করা হয়েছে। মেইড ইন বাংলাদেশ উইক, ইভেন্টের আওতায় চারটি প্রতিযোগিতাভিত্তিক এওয়ার্ড প্রোগ্রাম আয়োজন রয়েছে বলে জানানো হয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইএইচটি/ইআ

ওয়ার্ল্ড ফ্যাশন কনভেনশন বিজিএমইএ

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর