Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বরিশালে সমাবেশের অনুমতি পেল বিএনপি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৩১ অক্টোবর ২০২২ ১৯:১২

বরিশাল: আগামী ৫ নভেম্বর বরিশাল নগরের বঙ্গবন্ধু উদ্যানে (বেলস পার্ক) বিএনপিকে বিভাগীয় গণসমাবেশের অনুমতি দিয়েছে জেলা প্রশাসন।

সোমবার (৩১ অক্টোবর) বিকেল ৪টায় সাবেক সংসদ সদস্য ও কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য মেজবা উদ্দিন ফরহাদ বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, বরিশাল মহানগর বিএনপির আহ্বায়ক মনিরুজ্জামান খান ফারুক, সদস্য সচিব মীর জাহিদুল কবির জাহিদ ও আমিসহ কয়েকজন বিকেল ৩টার দিকে জেলা প্রশাসকের কার্যালয়ে যাই। সেখানে আমরা বরিশাল জেলা প্রশাসকের সঙ্গে সাক্ষাৎ করি। তিনি মৌখিকভাবে বেলস পার্কে (বঙ্গবন্ধু উদ্যান) সমাবেশের অনুমতি দেওয়ার বিষয়টি আমাদের নিশ্চিত করেছেন। এখন আমরা সেখানে সমাবেশের আয়োজন নিয়ে কাজ শুরু করবো।

বরিশাল মহানগর বিএনপির সদস্য সচিব মীর জাহিদুল কবির জাহিদ গণমাধ্যমকে বলেন, আমরা বেলস পার্কে (বঙ্গবন্ধু উদ্যান) সমাবেশের জন্য অনুমতি চেয়েছিলাম। বিকেল ৩টার দিকে ডিসি সাহেব ফোন করে অনুমতির বিষয়টি জানিয়েছেন।

বরিশালের জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার জানান, আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি করবে না বিএনপি এমন আশ্বাস দেওয়ায় বঙ্গবন্ধু উদ্যান ব্যবহারের অনুমতি দেওয়া হয়েছে।

এর আগে সারাদেশে বিভাগীয় গণসমাবেশের ধারাবাহিকতায় আগামী ৫ নভেম্বর বরিশালে গণসমাবেশ আয়োজনের ঘোষণা দেয় বিএনপি।

এদিকে সমাবেশের আগের দিন ৪ নভেম্বর ও সমাবেশের দিন ৫ নভেম্বর বরিশালে নসিমন, করিমন ও থ্রি-হুইলারসহ অবৈধ যানবাহন চলাচল বন্ধের দাবিতে ধর্মঘটের ডাক দিয়েছে জেলা বাস মালিক গ্রুপ।

আবার বরিশাল জেলা বাস মালিক ও শ্রমিক ইউনিয়ন কর্তৃক চালকদের হয়রানি বন্ধ করাসহ পাঁচ দফা দাবিতে ৪ ও ৫ নভেম্বর সকল রুটে মাহেন্দ্র-আলফা, সিএনজি অটোরিকশা, এলপি গ্যাসচালিত নীল রং করা গাড়ি চলাচল বন্ধের ডাক দিয়েছে জেলা আলফা, সিএনজি ও ইজিবাইক শ্রমিক ইউনিয়ন।

বিজ্ঞাপন

ধর্মঘট প্রসঙ্গে বিএনপির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক (বরিশাল বিভাগ) অ্যাডভোকেট বিলকিস জাহান শিরিন বলেন, আমরা সরকার পতন আন্দোলনের যুদ্ধে নেমেছি। মুক্তিযুদ্ধের সময়ে মানুষকে দেশ রক্ষায় ঠেকানো যায়নি। এ যুদ্ধেও সরকারের কোনো কৌশলই গণসমাবেশে জনসমাগম ঠেকাতে পারবে না। গণসমাবেশে গণজোয়ার হবে।

সারাবাংলা/এনইউ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর