Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মৃত্যুশূন্য দিনে শনাক্ত ১৮৩

সারাবাংলা ডেস্ক
২ নভেম্বর ২০২২ ১৯:১১

ঢাকা: দেশে গত ২৪ ঘণ্টায় নভেল করোনাভাইরাসে সংক্রমিতদের মধ্যে নতুন করে কারও মৃত্যু হয়নি। তবে এই সময়ে করোনায় শনাক্ত বেড়েছে। ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ১৮৩ জনের শরীরে। যা আগের দিন ছিল ৯৪ জন। এ নিয়ে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল ২০ লাখ ৩৫ হাজার ৫১৭ জন।

বুধবার (২ নভেম্বর) স্বাস্থ্য অধিদফতরের পরিচালক (এনএএসসি) ও কোভিড ইউনিটের পরিচালক (অতিরিক্ত দায়িত্ব) ডা. শাহ্ মোহাম্মদ জসিম উদ্দিনের সই করা করোনাভাইরাসের সংক্রমণ-মৃত্যু সংক্রান্ত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞাপন

বিজ্ঞপ্তিতে বলা হয়, ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ২৫৫ জন। আগের দিন এই সংখ্যা ছিল ২৭৮ জন। করোনা থেকে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৯ লাখ ৮১ হাজার ৩৫৭ জন। প্রতি ১০০ জনে সুস্থতার হার ৯৭ দশমিক ৩৪ শতাংশ।

২৪ ঘণ্টায় সারাদেশে নমুনা সংগ্রহ করা হয় ৩ হাজার ৮১৮টি নমুনা সংগ্রহ করা হয়। নমুনা পরীক্ষা করা হয়েছে ৩ হাজার ৮০২টি নমুনা। এ সব নমুনা পরীক্ষায় ১৮৩ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।

নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ছিল ৪ দশমিক ৮১ শতাংশ। যা আগের দিন ছিল ৩ দশমিক ০৬ শতাংশ। মহামারির শুরু থেকে এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৩ দশমিক ৫৬ শতাংশ।

এদিকে, গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্তদের মধ্যে কারও মৃত্যু হয়নি। তাই মৃতের সংখ্যা ২৯ হাজার ৪২৪ জনে স্থির রয়েছে। করোনায় এ পর্যন্ত মৃত্যুর হার ১ দশমিক ৪৫ শতাংশ।

দেশে এখন পর্যন্ত পুরুষ রোগী মারা গেছে ১৮ হাজার ৭৭৯ জন। যা শতকরা হারে ৬৩ দশমিক ৮২ শতাংশ। এছাড়া করোনায় এ পর্যন্ত ১০ হাজার ৬৪৫ জন নারীর মৃত্যু হয়েছে। যা শতকরা হারের ৩৬ দশমিক ১৮ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় ৮৮২টি ল্যাবে নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে আরটি পিসিআর ল্যাব ১৬১টি, জিন এক্সপার্ট ল্যাব ৫৭টি, র‌্যাপিড অ্যান্টিজেন ল্যাব ৬৬৪টি। এ সব ল্যাবে এ পর্যন্ত ১ কোটি ৫০ লাখ ১০ হাজার ৮৮৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় নমুনা পরীক্ষা হয়েছে ৯৯ লাখ ৫ হাজার ৩৯২টি, বেসরকারি ব্যবস্থাপনায় নমুনা পরীক্ষা হয়েছে ৫১ লাখ ৫ হাজার ৪৯৩টি।

বিজ্ঞাপন

সারাবাংলা/পিটিএম

আপডেট কোভিড টপ নিউজ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর