Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ক্ষতিপূরণ নিয়ে দ্বন্দ্ব, চালককে খুন করে লাশ গুমের চেষ্টা

স্পেশাল করেসপন্ডেন্ট
২ নভেম্বর ২০২২ ১৯:৪৫

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামের চন্দনাইশ উপজেলায় নিখোঁজের তিনদিন পর যুবকের অর্ধগলিত লাশ উদ্ধার করে পুলিশ। এর পর খুনের ঘটনায় জড়িত মূল আসামিকে গ্রেফতার করা হয়েছে। আর তাকে গ্রেফতারের পরই ঘটনার রহস্য উন্মোচন হয়েছে।

পুলিশ জানিয়েছে, ওই যুবককে পরিকল্পিতভাবে খুন করা হয়েছে। নিহত ও গ্রেফতার যুবক দু’জন ডাম্পার চালক এবং বন্ধু। একটি সড়ক দুর্ঘটনায় ৫০ হাজার টাকা ক্ষতিপূরণ নিয়ে বিরোধের জেরে তাকে খুন করা হয়।

বিজ্ঞাপন

মঙ্গলবার (১ নভেম্বর) রাতে কক্সবাজারে অভিযান চালিয়ে হত্যাকাণ্ডে জড়িত যুবককে গ্রেফতার করা হয়। গ্রেফতার মো. আজিজ (২২) কক্সবাজারের চকরিয়া উপজেলার খুটাখালী গ্রামের নুরুল আবছারের ছেলে। তবে চন্দনাইশ উপজেলা উত্তর হাশিমপুর এলাকায় ভাড়া বাসায় থাকত।

এর আগে, মঙ্গলবার বেলা সাড়ে ১২টার দিকে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে উপজেলার গাছবাড়িয়ায় একটি পুকুর পাড়ে ঝোপের ভেতর থেকে লাশ উদ্ধার করা হয়। নিহত আরিফুল ইসলামের (২৯) বাড়ি চন্দনাইশ উপজেলার পূর্ব ছৈয়দাবাদের উত্তর হাশিমপুর এলাকায়।

গ্রেফতার আজিজের দেওয়া তথ্যের ভিত্তিতে চন্দনাইশ থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আনোয়ার হোসেন সারাবাংলাকে বলেন, ‘আরিফুল ও আজিজ পেশায় ডাম্পার ট্রাক চালক। তারা ইটভাটার ইট পরিবহন করত। একই ট্রাকে কখনও আজিজ চালক, আরিফুল সহকারী, আবার কখনও আরিফুল চালক, আজিজ সহকারী হিসেবে কাজ করত। বছরখানেক আগে তারা অংশীদারিত্বের ভিত্তিতে একটি ডাম্পার ট্রাক কেনে। আজিজ চালানোর সময় সেই ট্রাক দুর্ঘটনার কবলে পড়ে। তখন তাদের মধ্যে সিদ্ধান্ত হয় যে, আজিজ ৫০ হাজার টাকা ক্ষতিপূরণ দেবে। কিন্তু একবছরেও সেই টাকা পরিশোধ না করায় দু’জনের মধ্যে দ্বন্দ্ব তৈরি হলেও প্রকাশ্যে ভালো সম্পর্ক ছিল।’

বিজ্ঞাপন

‘আরিফুল ডাম্পার ট্রাক চালানোর পাশাপাশি ইটভাটার ইট বিক্রির টাকা সংগ্রহ করত। এজন্য তার কাছে সবসময় নগদ টাকা থাকত। সেই টাকা কেড়ে নিয়ে ক্ষতিপূরণ আদায়ের সিদ্ধান্ত নেয় আজিজ এবং তার দুই বন্ধু জোহা ও শুক্কুর। পরিকল্পনা অনুযায়ী গত ২৯ অক্টোবর সন্ধ্যায় আরিফুলকে ডেকে বাসায় নেয় আজিজ। এরপর আজিজ, জোহা ও শুক্কুর মিলে তাকে ছুরিকাঘাতে হত্যা করে। পরে তার পা প্লাস্টিকের রশি দিয়ে বেঁধে লাশ বস্তাবন্দি করে বাসার চারতলার ওপর থেকে ডোবায় ফেলে দেয়।’

ওসি আরও জানান, আরিফুলের কাছে থাকা নগদ টাকা ছিনিয়ে নেয় তারা। আজিজের কাছ ২৯ হাজার ৫০০ টাকা উদ্ধার করা হয়েছে। আরিফুলের পোশাক-জুতাসহ বিভিন্ন সামগ্রী এবং হত্যায় ব্যবহৃত ছোরা আজিজের বাসা থেকে উদ্ধার করা হয়েছে।

গ্রেফতার আজিজ ঘটনার দায় স্বীকার করে চট্টগ্রামের বিচারিক হাকিমের আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছেন।

সারাবাংলা/আরডি/পিটিএম

খুন গুম চালক টপ নিউজ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর