Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘ডিসেম্বরে বিএনপির রঙিন খোয়াব কর্পূরের মতো উড়ে যাবে’

সিনিয়র করেসপন্ডেন্ট
৩ নভেম্বর ২০২২ ১৭:১৭

ফাইল ছবি

ঢাকা: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ডিসেম্বর মুক্তিযুদ্ধের মাস, বিজয়ের মাস। এই মাস আপনাদের (বিএনপি) নয়, আওয়ামী লীগের। আমরা বঙ্গবন্ধুর নেতৃত্বে বিজয়ী হয়েছি, ইনশাআল্লাহ এই ডিসেম্বরেও আমাদেরই বিজয় হবে। ডিসেম্বরে বিএনপির রঙিন খোয়াব কর্পূরের মতো উড়ে যাবে।

এসময় তিনি আরও বলেন, আগামী নির্বাচনে আমরাই শেখ হাসিনার নেতৃত্বে বিজয়ের স্বর্ণ দুয়ারে পৌঁছাব।

বৃহস্পতিবার (৩ নভেম্বর) বিকেলে জেলহত্যা দিবস উপলক্ষে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভার সূচনা বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সভায় আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বশরীরে উপস্থিত আছেন। সভা পরিচালনা করছেন দলের প্রচার ও প্রকাশনা সম্পাদক আবদুস সোবহান গোলাপ এবং উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন।

ওবায়দুল কাদের বলেন, ৩ নভেম্বর জেলহত্যা দিবসে বাংলাদেশের ইতিহাসে কয়েকটি মহাদুর্যোগের কথা মনে পড়ে। আমাদের জীবনের প্রথম মহাদুর্যোগ ১৯৭৫ সালের ১৫ আগস্ট। তারপর আরেক দুর্যোগ ওয়ান ইলেভেন। আমাদের জীবনের অন্য এক দুর্যোগ ৩ নভেম্বর জেল হত্যাকাণ্ড। আরেক মহাদুর্যোগ করোনা মহামারি। এখন মহাদুর্যোগ রাশিয়া-ইউক্রেন যুদ্ধ, বিশ্ব সংকট। এ সব দুর্যোগ, মহাদুর্যোগের চেয়ে সবচেয়ে বড়, সবচেয়ে ভয়ংকর মহাদুর্যোগের নাম বিএনপি। এরা বঙ্গবন্ধুর হত্যাকারীদের পুরস্কৃত করেছে। এই মহাদুর্যোগ বঙ্গবন্ধুর হত্যাকারীদের দায়মুক্তি দিতে পঞ্চম সংশোধনী এনেছে। যার নায়ক জিয়াউর রহমান।

তিনি বলেন, বিএনপি নামক মহাদুর্যোগ মুক্তিযুদ্ধের মূল্যবোধকে নির্বাসনে পাঠিয়েছে। ৩ নভেম্বর জাতীয় চার নেতার হত্যাকাণ্ড ঘটিয়েছে। ২০০৪ সালের ২১ আগস্ট বঙ্গবন্ধু অ্যাভিনিউতে সভানেত্রী শেখ হাসিনাকে প্রাইম টার্গেট করে গ্রেনেড হামলা চালিয়েছে। ১৫ আগস্টের মাস্টারমাইন্ড মহাদুর্যোগ এই বিএনপি।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ৩ নভেম্বরের মাস্টারমাইন্ড বিএনপি, জিয়াউর রহমান। এই ইতিহাস ভুলে গেলে চলবে না। এখনও এই বিএনপি বাংলাদেশের মহাদুর্যোগ। হয়তো বিশ্ব সংকট অচিরেই কেটে যাবে। যুদ্ধ হয়তো একদিন থেমে যাবে। কিন্তু এই মহাদুর্যোগ যদি থাকে বাংলাদেশের অস্তিত্ব থাকবে না।

তিনি বলেন, এরা (বিএনপি) বাংলাদেশের অর্থনীতিকে গিলে খেয়েছে। বাংলাদেশের বিদ্যুৎ গিলে খেয়েছে। বাংলাদেশের মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধকে গিলে খেয়েছে। এরা যদি আরেকবার ক্ষমতায় আসতে পারে বাংলাদেশকে গিলে ফেলবে। গোটা বাংলাদেশটাকে গিলে খাবে। এরা আমাদের কমন এনিমি(শত্রু), আমাদের অভিন্ন শত্রুর নাম হচ্ছে বিএনপি।

বাংলাদেশের মানবাধিকার লঙ্ঘনের ঘটনা ঘটছে, এমন অভিযোগের প্রেক্ষিতে কারো নাম উল্লেখ না করে ওবায়দুল কাদের বলেন, বাংলাদেশে মানবাধিকার লঙ্ঘনের সবচেয়ে বড় ভিকটিম কে আওয়ামী লীগ? আমরাই ভিকটিম হয়েছি। পঁচাত্তরে সপরিবারে বঙ্গবন্ধু, ৩ নভেম্বর জাতীয় চার নেতা হত্যা, ২১ আগস্ট আমাদের নেত্রীকে টার্গেট করে ২৩ জনের রক্তস্রোতে ভেসে গেল বঙ্গবন্ধু অ্যাভিনিউ।

মানবাধিকার লঙ্ঘন? কারা মানবাধিকার লঙ্ঘন করল? কাদের বিরুদ্ধে অভিযোগ? এই মানবাধিকার লঙ্ঘনের হুকুমদাতা কারা? এদেরকে চিহ্নিত করতে হবে। আজকে মানবাধিকার লঙ্ঘনে যে অপশক্তির জন্ম হয়েছে সেই অপশক্তির নাম বিএনপি। এই অপশক্তিকে প্রতিরোধ করতে হবে।

আওয়ামী লীগ সরকারই রিজার্ভ গিলে খেয়েছে বিএনপি নেতা ফখরুলের এমন বক্তব্যের সমালোচনা করে ওবায়দুল কাদের বলেন, ২০০৯ সালে শেখ হাসিনা প্রধানমন্ত্রীর যাত্রা শুরু করেছেন সাত বিলিয়ন ডলার রিজার্ভ নিয়ে । সেই সাত বিলিয়ন ডলার এখন ৪৮ বিলিয়নে নিয়ে গিয়েছেন আমাদের নেত্রী শেখ হাসিনা।

৩২০০ মেগাওয়াট বিদ্যুৎ বিএনপি রেখে গিয়েছিল? প্রধানমন্ত্রী কোথায় নিয়ে গেছেন ২৫ হাজার মেগাওয়াট। বাংলাদেশের এই উন্নয়ন সমৃদ্ধি বাংলাদেশের এই অর্জন সারাবিশ্ব যার প্রশংসায় পঞ্চমুখ। কষ্ট লাগে, দুঃখ লাগে ব্যাথা লাগে। আন্দোলন করবি কর, আমরা তো বাধা দিচ্ছি না। কিন্তু শালীনতা বোধ থাকা উচিত।

বিএনপি নেতাদের উদ্দেশে ওবায়দুল কাদের বলেন, দুই চারটা সমাবেশ করে মনে করছে ক্ষমতার ময়ূর সিংহাসনে? হায়রে ময়ূর সিংহাসন? সোনার সিংহাসনের স্বর্ণ দুয়ার ওই বুঝি দেখা যায়। লাফালাফি শুরু করে দিয়েছে। ক্ষমতা এতো সহজ! এতো সহজ।

১৩ বছর তো আন্দোলন অনেক করলেন। নিজ দলের নেতার জন্য পাঁচশোটা লোকের একটা মিছিলও হয় নাই। শেখ হাসিনার উদারতায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদারতায় বেগম জিয়া আজকে মুক্ত। বিএনপি পারেনি তাকে আন্দোলন করে মুক্ত করতে। বড় বড় কথা বলেন। কোন মুখে?

দলীয় নেতাকর্মীদের প্রস্তুত হয়ে যাওয়ার আহ্বান জানান জানিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, আওয়ামী লীগ সুশঙ্খল, ঐক্যবদ্ধ একটি দল। আমরা পারি। আমাদের নেত্রী বাংলাদেশের এখনও সবচেয়ে জনপ্রিয় নেত্রী। তার সততার প্রশংসা সারাবাংলায়, সারাবিশ্বে। তার মতো সৎ সাহসী নেতা থাকতে আমাদের ভয় কিসের। সবাই সুশৃঙ্খল থাকুন, ঐক্যবদ্ধ হন মোকাবিলা হবে। দুঃশাসনের বিরুদ্ধে, লুটপাটের বিরুদ্ধে মোকাবিলা হবে।

ডিসেম্বরে সমাবেশ নিয়ে বিএনপি নেতাদের কড়া সমালোচনা করে ওবায়দুল কাদের বলেন, হায়রে খোয়াব, রঙিন খোয়াব। ডিসেম্বরে রঙিন খোয়াব কর্পূরের মতো উড়ে যাবে। চেনেন বাংলাদেশকে, চেনেন বাংলাদেশের জনগণকে ? বড় বড় কথা বলেন। ডিসেম্বর মুক্তিযুদ্ধের মাস, বিজয়ের মাস, এই মাস আপনাদের নয় এই মাস আওয়ামী লীগের। আমারাই বঙ্গবন্ধুর নেতৃত্বে বিজয়ী হয়েছি। ইনশাআল্লাহ এই ডিসেম্বরেও বিজয় আমাদেরই হবে। আগামী নির্বাচনে ইনশাআল্লাহ আমরাই শেখ হাসিনার নেতৃত্বে বিজয়ের স্বর্ণ দুয়ারে পৌঁছাব।

জেল হত্যা দিবস উপলক্ষে সকালে রাজধানীর ধানমন্ডির ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

পরে তিনি বনানী কবরস্থানে জাতীয় নেতাসহ ১৫ আগস্ট নিহতদের কবরে পুষ্পার্ঘ্য অর্পণ করেন।

সারাবাংলা/এনআর/এনইউ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর