Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জনসভায় ইমরান খানকে লক্ষ্য করে গুলি

সারাবাংলা ডেস্ক
৩ নভেম্বর ২০২২ ১৮:০৪

ঢাকা: পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে লক্ষ্য করে গুলি চালানো হয়েছে। বৃহস্পতিবার (৩ নভেম্বর) দেশটির পাঞ্জাব প্রদেশের ওয়াজিরাবাদে ইমরান খানের পদযাত্রার প্রস্তুতি সমাবেশে তাকে লক্ষ্য করে গুলি চালানো হয়।

ভিডিওচিত্রে দেখা গেছে, ইমরান খানের পায়ে গুলি লেগেছে। এ ঘটনার পরপরই কর্মী সমর্থকরা ইমরান খানকে হাসপাতালে নিয়ে যান। এদিকে পুলিশের বরাত দিয়ে পাকিস্তানের শীর্ষস্থানীয় সংবাদমাধ্যম দ্য ডন জানিয়েছে, এ ঘটনার পরপরই সন্দেহজনক একজনকে গ্রেফতার করেছে পুলিশ।

বিজ্ঞাপন

গত কদিন ধরেই পাকিস্তানে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠার দাবিতে লাহোর থেকে ইসলামাবাদ লং মার্চের প্রস্তুতি নিচ্ছিল ইমরান খানের দল তেহরিক ই ইনসাফ। আগামীকাল শুক্রবার থেকে সেই লংমার্চ অনুষ্ঠিত হওয়ার কথা। এই লংমার্চের প্রস্তুতি হিসেবেই ওয়াজিরাবাদে দলের কর্মী সমর্থকদের নিয়ে এক প্রস্তুতি সমাবেশে অংশ নিয়েছিলেন তিনি। সেখানেই এ গুলির ঘটনা ঘটে।

পিটিআই নেতা ফাওয়াদ চৌধুরীর বরাতে ডনের খবরে বলা হয়, হামলায় ইমরান খান ছাড়াও আরও দুইজন আহত হয়েছেন। তারা হলেন সিনেটর ফয়সাল জাভেদ এবং আহমেদ চাত্তা।

পাকিস্তানে রাজনৈতিক সমাবেশে এ ধরনের হামলার ঘটনা এ-ই প্রথম নয়।

এর আগে, দেশটির প্রথম প্রধানমন্ত্রী লিয়াকত আলী খান ও সাবেক প্রধানমন্ত্রী বেনজির ভুট্টো জনসভায় হামলায় প্রাণ হারিয়েছিলেন।

সারাবাংলা/এসবিইডি/একে

ইমরান খান পাকিস্তান সাবেক প্রধানমন্ত্রী

বিজ্ঞাপন
সর্বশেষ

সিটিকে রুখে দিল নিউক্যাসেল
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৮

সম্পর্কিত খবর