Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘দেশব্যাপী মশক নিধনে নীতিমালা গ্রহণ করা হয়েছে’

স্টাফ করেসপন্ডেন্ট
৩ নভেম্বর ২০২২ ১৮:৩৩

ঢাকা: দেশব্যাপী মশক নিধনে নীতিমালা গ্রহণ করা হয়েছে বলে জানিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী তাজুল ইসলাম। বর্তমানে এটি বাস্তবায়নে পরিকল্পনা নেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (৩ নভেম্বর) চলমান ডেঙ্গু পরিস্থিতিতে ডেঙ্গু রোগীর চিকিৎসাধীন মহাখালীর ডিএনসিসির কোভিড-ডেডিকেটেড হাসপাতাল পরির্দশন শেষে তিনি এসব কথা বলেন। এ সময় তিনি ডেঙ্গু মোকাবিলায় ত্রুটি বিচ্যুতি ঠেকাতে কঠোর হুঁশিয়ারি উচ্চারণ করেন।

বিজ্ঞাপন

স্থানীয় সরকারমন্ত্রী বলেন, ‘ডেঙ্গু মোকাবিলায় ১০টি ক্যাটাগরিতে টিম প্ল্যান করা হয়েছে। যা জানুয়ারি মাস থেকে কার্যকর হবে।’ মশা প্রজননের কারণে সিটি করপোরেশন ৫৭ লাখ ৭৯ হাজার টাকা জরিমানা করেছে বলে জানান তিনি।

তাজুল ইসলাম বলেন, ‘জনগণের অংশগ্রহণ ছাড়া ডেঙ্গু মোকাবিলা সম্ভব নয়।’ ঢাকায় ডেঙ্গুর প্রকোপ বেশি বলেও স্বীকার করে নিয়ে মন্ত্রী বলেন, ‘ডেঙ্গু নিয়ন্ত্রণে কোথাও কোনো ত্রুটি বিচ্যুতির খবর থাকলে জানান। সেটি নিয়ন্ত্রণে কাজ করা হবে।’

এদিকে, ডেঙ্গু মোকাবিলায় ত্রুটি-বিচ্যুতি ঘটলে ব্যবস্থা গ্রহণের কথা জানিয়ে তিনি বলেন, ‘মশা নিধনের ওষুধগুলো সন্দেহ হলে টেস্ট করুন। নকল প্রমাণ হলে প্রয়োজনে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।’

সারাবাংলা/আরএফ/পিটিএম

তাজুল ইসলাম নীতিমালা মশক নিধন

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর