Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘কয়েক হাজার মানুষের মৃত্যু হলেও শেখ হাসিনার অধীনে নির্বাচন নয়’

স্টাফ করেসপন্ডেন্ট
৫ নভেম্বর ২০২২ ১৪:১০

ঢাকা: বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান বলেছেন, কয়েক হাজার মানুষকে যদি মৃত্যুবরণ করতে হয়, শহিদ হতে হয়, তবুও শেখ হাসিনার অধীনে নির্বাচন হবে না।

শনিবার (৫ নভেম্বর) দুপুরে জাতীয় প্রেসক্লাবে আব্দুস সালাম হলে খালেদা জিয়ার মুক্তি, সরকারের পদত্যাগ ও নিরপেক্ষ সরকারে অধীনে জাতীয় নির্বাচনের দাবিতে আয়োজিত প্রতিবাদ সভায় তিনি এ কথা বলেন। প্রতিবাদ সভা আয়োজন করে বাংলাদেশ এলডিপি। প্রতিবাদ সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ এলডিপির সভাপতি আব্দুল করিম আব্বাসী।

বিজ্ঞাপন

আমান উল্লাহ আমান বলেন, যখন আন্দোলন শুরু হবে টেকনাফ থেকে তেতুলিয়া, রুপসা থেকে পাথুরিয়া, সারা বাংলাদেশ বন্ধ হয়ে যাবে। কয়জন পুলিশ আপনার? আমরা বলব, সিভিল ও পুলিশ আপনারা নিরপেক্ষ থাকুন। শেখ হাসিনার অধীনে নির্বাচন হবে না, ক্ষমতায় আসবে না। ক্ষমতায় আসবেন নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের মধ্যে দিয়ে বেগম খালেদা জিয়া। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান দেশে ফিরে আসবেন। আপনারা স্বপ্ন ভুলে যান। এটা ২০১৪, ২০১৮ সাল নয়, এটা ২০২২ ও ২৩ সাল। কয়েক হাজার মানুষকে যদি মৃত্যুবরণ করতে হয়, শহিদ হতে হয়, তবুও শেখ হাসিনার অধীনে নির্বাচন হবে না।

তিনি আরও বলেন, আজকে জাতীয় পর্যায়ে যুগপৎ আন্দোলন শুরু হয়েছে। সাধারণ মানুষ রাস্তায় নেমেছে, শেখ হাসিনার পতন না হওয়া পর্যন্ত তারা সরে দাঁড়াবে না। সম্প্রতি শ্রীলঙ্কার যে অবস্থা হয়েছে তার চেয়ে বাংলাদেশে আরও ভয়াবহ অবস্থা হবে।

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা বলেন, আজকে প্রধানমন্ত্রী নিজ মুখে দুর্ভিক্ষের কথা বলছেন। ১৯৭৪ সালের চেয়ে বড় দুর্ভিক্ষ হতে চলেছে বাংলাদেশে। কারণ এই সরকারের লোকজন সিন্ডিকেট তৈরি করে লুটপাট করে দেশের বাইরে টাকা পাচার করছে।

বিজ্ঞাপন

বিএনপি নেতাকর্মীদের প্রতি অনুরোধ জানিয়ে তিনি বলেন, আপনারা পিছনে ছুটবেন না, এদিক সেদিক দৌড়াদৌড়ি করবেন না। গুলি আসুক, টিয়ারশেল আসুক তবুও আমরা পিছপা হব না। সেই লক্ষ্যে কাজ করে যান, বিজয় আমাদের হবেই।

সারাবাংলা/এআই/আইই

টপ নিউজ

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর