Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিচারপতি মানিকের ওপর হামলা: ছাত্রদলের ১১ নেতাকর্মী কারাগারে

স্টাফ করেসপন্ডেন্ট
৬ নভেম্বর ২০২২ ১৫:৪৭

প্রতীকী ছবি

ঢাকা: সুপ্রিম কোর্টের অবসরপ্রাপ্ত বিচারপতি এএইচএম শামসুদ্দিন চৌধুরী মানিকের ওপর হামলা ও তার গাড়ি ভাঙচুরের ঘটনায় দায়ের করা মামলায় রিমান্ড শেষে ছাত্রদলের ১১ জনকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

রোববার (৬ নভেম্বর) শুনানি শেষে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শহিদুল ইসলামের আদালত এই আদেশ দেন। সংশ্লিষ্ট আদালতের জিআরও শাহ আলম এ তথ্য নিশ্চিত করেন।

কারাগারে যাওয়া আসামিরা হলেন— ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক মাকসুদুর রহমান সুমিত, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছাত্রদলের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মো. সাখাওয়াত হোসাইন খান এবং কলাবাগান শাখা ছাত্রদলের সদস্য মো. রবিন খান ও মো. সাগর, জসিম উদ্দিন, হারুন অর রশিদ, মতিউর রহমান নিরব, শামিম রহমান, জামাল হোসেন, আরিফুল ইসলাম ও আবু তাহের।

এর আগে মামলার তদন্ত কর্মকর্তা দুই দিনের রিমান্ড শেষে আসামিদের আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করেন।

এদিকে ১১ আসামি পক্ষে আইনজীবী মাসুদ আহমেদ তালুকদার জামিন চেয়ে শুনানি করেন। রাষ্ট্রপক্ষে এর বিরোধীতা করেন। উভয় পক্ষে শুনানি শেষে আদালত আসামিদের জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

গত ৩ নভেম্বর আসামিদের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট। জানা যায়, গত ২ নভেম্বর পল্টন এলাকা দিয়ে গাড়ি নিয়ে যাওয়ার সময় বিএনপি সমাবেশ দিকে যাওয়া মিছিল থেকে বিচারপতি মানিকের গাড়িতে হামলা করা হয়। পরে এ ঘটনায় তার পক্ষে থানায় গানম্যান রফিকুল ইসলাম মামলা করেন। মামলায় অজ্ঞাত অর্ধ শতাধিক ব্যক্তিকে আসামি করা হয়।

সারাবাংলা/এআই/এনএস

এএইচএম শামসুদ্দিন চৌধুরী মানিক বিচারপতি মানিকের ওপর হামলা


বিজ্ঞাপন
সর্বশেষ

কুষ্টিয়া থেকে সব রুটে বাস চলাচল বন্ধ
৬ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৮

সম্পর্কিত খবর