Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দেশে টাকার সংকট আছে, ডলারের নয়: পরিকল্পনামন্ত্রী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৬ নভেম্বর ২০২২ ১৫:৪৬

সুনামগঞ্জ: পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, আমাদের ডলার সংকট নয়, টাকার সংকট আছে। দেশে উৎপাদন সক্ষমতা বাড়াতে পারলে, টাকার পরিমাণও বাড়ানো যাবে। আমরা যদি উৎপাদন বাড়াতে পারি, তাহলে পণ্য বিক্রি করে টাকা পাবো। ডলারও কিনতে পারবো।

রোববার (৬ নভেম্বর) সকালে সুনামগঞ্জের শান্তিগঞ্জ উপজেলার রিসোর্স সেন্টার (ইউআরসি) ভবন উদ্বোধন শেষে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, চাল-ডাল, গরু-ছাগল, আম যত বেশি উৎপাদন করবো সেগুলো বিক্রি করে টাকা পাবো। আর ডলার তখন লাগে যখন আমরা বিদেশ থেকে কিছু দেশে আনতে চাই। ফলে ডলারের কোনো সংকট নেই। টানাটানি আছে এ মুহূর্তে। সেটা আগামীতে কমে যাবে।

তিনি বলেন, দেশের ভেতরে উৎপাদন বাড়াতে হবে। ধান, চাল, পেঁয়াজ, রসুন, আদা নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের উৎপাদন বৃদ্ধি করতে হবে। দেশে যদি উৎপাদন বাড়ানো যায়, তাহলে ডলারের কোনো সংকট হবে না। জিনিসপত্রের উৎপাদন সক্ষমতা অর্জন করতে পারলে, টাকার মানও বৃদ্ধি পাবে।

এসময় মন্ত্রী আরও বলেন, কথা একটাই ঘরে বসে সাহেবগিরি করা চলবে না। কাজ না করে বসে থাকলে এ মানুষ দিয়ে দেশের কোনো ফায়দা নেই। যিনি সকালে ঘুম থেকে উঠে মাঠে চলে যান তিনি প্রকৃত হিরো।

উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সুনামগঞ্জ এলজিইডির নির্বাহী প্রকৌশলী মাহবুব আলম, আওয়ামী লীগ নেতা আবুল কালাম, শান্তিগঞ্জ উপজেলার পরিষদের ভাইস চেয়ারম্যান নূর হোসেন প্রমুখ।

সারাবাংলা/এনইউ

টপ নিউজ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর